Muharram 2024: মহরমের ২৩০ মিছিল কলকাতায়, শান্তি বজায় রাখতে একগুচ্ছ পদক্ষেপ কলকাতা পুলিশের

কলকাতা পুলিশ জানিয়েছে স্পর্শকাতর এলাকা চিহ্নিত করা হয়েছে। সেই স্থানগুলিতে থাকবে পুলিশ পিকেট।

 

Saborni Mitra | Published : Jul 16, 2024 5:49 PM IST

বুধবার মহরম। কলকাতায় মুসলিম সম্প্রদায় তাজিয়া বার করে। শহর জুড়ে হয় একাধিক মিছিল। কিন্তু পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণে থাকে, বিশৃঙ্খলা তৈরি যাবে না হয় তার জন্যই তৎপর থাকবে পুলিশ। কলকাতা পুলিশের তরফ থেকে জানান হয়েছে শহরজুড়ে ৪ হাজার পুলিশ কর্মী মোতায়েন থাকবে। লালবাজার জানিয়েছে, কলকাতায় পুলিশের অধীন এলাকায় ২৩০টি মিছিল বের হবে। ১২টি বড় মিছিল বের হবে।

কলকাতা পুলিশের ব্যবস্থা-

Latest Videos

কলকাতা পুলিশ জানিয়েছে স্পর্শকাতর এলাকা চিহ্নিত করা হয়েছে। সেই স্থানগুলিতে থাকবে পুলিশ পিকেট। ২০০টি পুলিশ পিকেটিং থাকবে শহরে। কলকাতা পুলিশের পেট্রোলিং গাড়ি শহরে টহল দেবে।

মিছিলের পথ

লাল বাজার সূত্রের খবর মহরমের দিনে পাঁচটি বড় তাজিয়া বের হওয়ার কথা হয়েছে। পোর্তুগিজ চার্চ থেকে শুরু করে ক্যানিং স্ট্রিট, লালবাজার, বিবি গাঙ্গগুলি স্ট্রিট হয়ে একটি তাজিয়া যাবে শিয়ালদহে। শামসুর হুদা ও রাজাবার এলাকা থেকে বার হবে তাজিয়া। লুতলা থেকে শুরু করে রবীন্দ্র সরণী, ডোরিনা ক্রসিং, খিদিরপুর, ওয়াটগঞ্জ হয়ে আরও একটি তাজিয়া পৌঁছবে সাহেবপুরে। এছাড়াও কলকাতা শহরজুড়ে মহরমের দিন আরও একাধিক তাজিয়া বের হওয়ার কথা রয়েছে। প্রতিটি তাজিয়াকে এসকর্ট করবেন স্থানীয় থানার পুলিশকর্মীরা। মিছিল যেখানে শেষ হবে সেখানে দায়িত্বে থাকবে একজন করে ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক। তাজিয়ার পথের যান নিয়ন্ত্রণের দায়িত্বে থাকছে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগ।

কড়া নিরাপত্তা

মহরমের দিন যাতে শহরে বিশৃঙ্খলার পরিবেশ তৈরি না হয় তারজন্য উচ্চপদস্থ আধিকারিকরা সতর্ক থাকবেন। ডেপুটি কমিশনার অব পুলিশ, অ্যাসিস্ট্যান্ট কমিশনার অব পুলিশরা রাস্তাতেই থাকবেন। মেটিয়াবুরুজ, ওয়াটগঞ্জ এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Share this article
click me!

Latest Videos

Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
এখনই কর্মবিরতি উঠছে না! কেন? জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা | RG Kar Protest | Junior Doctors |
'এবার ওকে উপড়ে ফেলবো! ১৯ তারিখ বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর ফাইল খুলবো' চরম পদক্ষেপ Suvendu Adhikari-র