২১শে জুলাইয়ের সমাবেশে বিরাট চমক! মঞ্চ দেখলে মাথা ঘুরে যাবে আপনার, জানেন কি কি থাকছে?

তৃণমূলের অন্দরেও একুশে জুলাই নিয়ে জোরকদমে প্রস্তুতি চলছে। এবারও ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে মঞ্চ তৈরি হবে। সম্প্রতি দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী সহ একাধিক নেতা মঞ্চ তৈরির কাজ সহ একাধিক প্রস্তুতি খতিয়ে দেখতে উপস্থিত হয়েছিলেন।

Parna Sengupta | Published : Jul 16, 2024 3:11 PM IST

এবারের লোকসভা নির্বাচন এবং বিধানসভা উপনির্বাচনে রাজ্য জুড়ে সবুজ ঝড় উঠেছিল। এরপর এই প্রথমবার ২১শে জুলাইয়ের সমাবেশ আয়োজন করছে তৃণমূল। খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সমাবেশে রেকর্ড জমায়েতের ডাক দিয়েছেন। তাই অনুমান করা হচ্ছে, এবারের শহিদ দিবসের সমাবেশে রাজ্যের নানান প্রান্ত থেকে বহু কর্মী, সমর্থকরা ছুটে আসবেন। উত্তরের জেলাগুলি থেকে যাতে এবার বেশি কর্মী-সমর্থক আসেন, সেই লক্ষ্য রয়েছে।

তৃণমূলের অন্দরেও একুশে জুলাই নিয়ে জোরকদমে প্রস্তুতি চলছে। এবারও ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে মঞ্চ তৈরি হবে। সম্প্রতি দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী সহ একাধিক নেতা মঞ্চ তৈরির কাজ সহ একাধিক প্রস্তুতি খতিয়ে দেখতে উপস্থিত হয়েছিলেন। সেই সঙ্গেই ছিলেন কলকাতা পুলিশের আধিকারিকরা। এবারের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে ২০২৬ বিধানসভা নির্বাচন নিয়েও তৃণমূলের শীর্ষ নেতৃত্ব বার্তা দিতে পারে বলে মনে করা হচ্ছে।

Latest Videos

এই দুই মঞ্চের সঙ্গেই আরও একটি মঞ্চ তৈরি করা হবে। ৪০/২৪ ফুট আয়তনের সেই মঞ্চ শহিদ পরিবারের জন্য হবে বলে খবর। সেই সঙ্গেই সংবাদমাধ্যমের জন্য আলাদা মঞ্চ থাকতে পারে বলে জানা যাচ্ছে। চমকের শেষ এখানেই নয়! এবারের একুশে জুলাইয়ের মঞ্চে সিঁড়ি থাকবে না। করা হতে পারে র‍্যাম্পের আয়োজন। যার উচ্চতা হতে পারে ১০, ১১, ১২ ফুট মতো।

এবারের সমাবেশে তিনটি মঞ্চ থাকবে। এর মধ্যে মূল মঞ্চের আয়তন ৫২/২৪ ফুট হতে চলেছে বলে জানা যাচ্ছে। এখানে তৃণমূল কংগ্রেসের শীর্ষ স্তরের নেতা, মন্ত্রী, সাংসদ, বিধায়ক এবং আমন্ত্রিতরা বসবেন। সেই সঙ্গেই ৪৮/২৪ ফুটের আরও একটি মঞ্চ থাকবে। সেখানে কাউন্সিলররা থাকবেন।

আর মাত্র হাতেগোনা কয়েকটা দিনের অপেক্ষা। এই মুহূর্তে জোরকদমে চলছে প্রস্তুতি। আগামী শুক্রবার থেকেই কলকাতায় আসতে শুরু করবেন তৃণমূল কংগ্রেসের নেতা, কর্মী, সমর্থকরা। এবারের সমাবেশে রেকর্ড ভিড় হবে সেই অনুযায়ী জোড়াফুল শিবিরের তরফ থেকে প্রস্তুতি করা হচ্ছে বলে খবর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood