হাওড়া স্টেশন থেকে বাতিল একাধিক লোকাল ট্রেন! আজ থেকেই ভোগান্তি শুরু যাত্রীদের

রেল জানিয়েছে, হাওড়া স্টেশনের ১৫ নম্বর প্ল্যাটফর্মে রেললাইন থেকে শুরু করে পাওয়ার ব্লক, সিগন্যাল, ওভারহেড বৈদ্যুতিকরণ ব্যবস্থা-সহ রেলের পরিকাঠামোগত রক্ষণাবেক্ষণ করা প্রয়োজন।

Parna Sengupta | Published : Jan 7, 2024 4:03 AM IST

একের পর এক ট্রেন বাতিল। তাও আবার লোকাল ট্রেন। হাওড়া স্টেশনের মত গুরুত্বপূর্ণ ও জনবহুল স্টেশন থেকে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে বলে সূত্রের খবর। রবিবার অর্থাৎ সাতই জানুয়ারি থেকেই ট্রেন বাতিলের ঘোষণা করা হয়েছে। আজ থেকে দু সপ্তাহ ধরে নিত্যযাত্রীদের ভোগান্তির মধ্যে পড়তে হবে বলেই আশঙ্কা করা হচ্ছে।

কেন বাতিল ট্রেন ?

রেল জানিয়েছে, হাওড়া স্টেশনের ১৫ নম্বর প্ল্যাটফর্মে রেললাইন থেকে শুরু করে পাওয়ার ব্লক, সিগন্যাল, ওভারহেড বৈদ্যুতিকরণ ব্যবস্থা-সহ রেলের পরিকাঠামোগত রক্ষণাবেক্ষণ করা প্রয়োজন। হাওড়া স্টেশনের যাত্রীদের নিরবচ্ছিন্ন পরিষেবা দিতেই এই সমস্ত দিকে খেয়াল রাখতে হয় রেলকে। তার জন্যই দু'সপ্তাহ ধরে চলবে এই রক্ষণাবেক্ষণের কাজ।

জানানো হয়েছে এই কয়েক দিন হাওড়ার বদলে সাঁতরাগাছি স্টেশন থেকে বেশ কিছু ট্রেন চলাচল করবে। ৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত হাওড়া শাখায় বাতিল থাকবে বেশ কিছু ট্রেন। অনেক ট্রেনের সময়েও পরিবর্তন করা হয়েছে। শনিবার একটি বিবৃতি দিয়ে পূর্ব রেলের তরফে এ ব্যাপারে জানানো হয়েছে। এর পাশাপাশি যে সব ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছে উল্লেখও করা হয়েছে রেলের ওই বিবৃতিতে।

কী কী ট্রেন বাতিল ?

এই দু'সপ্তাহ মেচেদা-হাওড়া লোকাল (৩৮৩০৬), পাঁশকুড়া-হাওড়া লোকাল (৩৮৪০৮), (৩৮৪১২), (৩৮৪১৪), (৩৮৪১৮) ও (৩৮৪২২), উলুবেড়িয়া-হাওড়া লোকাল (৩৮১০৪), মেদিনীপুর-হাওড়া (৩৮৮০৮), ঘাটশিলা- হাওড়া মেমু এক্সপ্রেস (১৮০৩৪) হাওড়ার বদলে সাঁতরাগাছি স্টেশন অব্দি চলাচল করবে।

সাতটি আপ পাঁশকুড়া লোকাল (৩৮৪২১, ৩৮৪২৫, ৩৮৪৩৫, ৩৮৪৪১, ৩৮৩১৭, ৩৮৪৪৯, ৩৮৪৫১) এবং আপ মেচেদা লোকাল (৩৮৩০৩)। এ ছাড়া, ডাউন লাইনে বাতিল থাকবে দু'টি মেচেদা-হাওড়া লোকাল (৩৮৩০৮, ৩৮৩১২)। তার সঙ্গে বাতিল থাকবে চারটি পাঁশকুড়া-হাওড়া লোকাল (৩৮৪৩৬, ৩৮৪৪০, ৩৮৪৫০, ৩৮৪৫৬)।

যে সব ট্রেন হাওড়ার বদলে সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়বে— হাওড়া-পাঁশকুড়া লোকাল (৩৮৪০৩, ৩৮৪০৯, ৩৮৪১৭) এবং হাওড়া-উলুবেড়িয়া লোকাল (৩৮১০৩, ৩৮১০৫)। ফলে দু'সপ্তাহ হাওড়া শাখায় একাধিক ট্রেন বাতিল থাকায় নিত্যযাত্রীদের ভোগান্তির আশঙ্কা তৈরি হচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!