National Doctors' Day: গান গাইলেন, বেহালা বাজালেন, আবৃত্তি করলেন, বিশেষ অনুষ্ঠানে নতুন করে সেবামন্ত্রের শপথ চিকিৎসকদের

কিংবদন্তি চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্ম ও প্রয়াণ দিবস ১ জুলাই। এই দিনটি জাতীয় চিকিৎসক দিবস হিসেবে পালন করা হয়। এবারও এই বিশেষ দিনে বিভিন্ন জায়গায় নানা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। কলকাতা-সহ সারা দেশেই হচ্ছে নানা অনুষ্ঠান।

Soumya Gangully | Published : Jul 1, 2024 12:23 PM IST

16
শুধু গম্ভীর মুখে রোগ নির্ণয় ও শুশ্রুষা করাই নয়, সৃজনশীলতাও রয়েছে চিকিৎসকদের মধ্যে

চিকিৎসকরা সমাজের অন্যান্য অংশের মানুষের চেয়ে আলাদা নন। তাঁদের মধ্যেও নানা ধরনের সৃষ্টিশীলতা রয়েছে। সোমবার জাতীয় চিকিৎসক দিবসে সেই সৃষ্টিশীলতার পরিচয় পাওয়া গেল।

26
জাতীয় চিকিৎসক দিবসে বিশেষ অনুষ্ঠানে সৃজনশীলতারক পরিচয় দিলেন চিকিৎসকরা

সোমবার জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে চিকিৎসকরা গান গেয়ে, ছবি এঁকে, ভায়োলিন বাজিয়ে, আবৃত্তি করে সবাইকে মাতিয়ে দিলেন।

36
সৃষ্টিশীলতার মাধ্যমে নিজেদের পাশাপাশি রোগীদেরও মানসিকভাবে তরতাজা রাখার চেষ্টায় চিকিৎসকরা

চিকিৎসার ক্ষেত্রে গান, হাসির ব্যবহার নতুন কিছু নয়। সেই সৃজনশীলতার চর্চাই করছেন চিকিৎসকরা। তাঁরা রোগীদেরও সৃজনশীলতায় উৎসাহ দিচ্ছেন।

46
জাতীয় চিকিৎসক দিবসের অনুষ্ঠানে নতুন করে সেবামন্ত্রের শপথ নিলেন চিকিৎসকরা

মানুষের সেবা করাই চিকিৎসকদের কাজ। তাঁদের কাজের নির্দিষ্ট কোনও সময় নেই। সবসময়ই তৈরি থাকতে হয় চিকিৎসকদের। সেই সেবাই চালিয়ে যাওয়ার জন্য নতুন করে শপথ গ্রহণ করলেন চিকিৎসকরা।

56
ড. বিধানচন্দ্র রায়ের জন্ম ও প্রয়াণ দিবসে মানুষের সেবার অঙ্গীকার চিকিৎসকদের

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কিংবদন্তি চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্ম ও প্রয়াণ দিবস ১ জুলাই। ১৯৯১ সাল থেকে এই বিশেষ দিন জাতীয় চিকিৎসক দিবস হিসেবে পালন করা হচ্ছে।

66
মহান পেশা চিকিৎসার মর্যাদা বজায় রাখতে বদ্ধপরিকর বলে জানিয়েছেন চিকিৎসকরা

চিকিৎসকরা মানুষকে নতুন জীবন দিতে পারেন। এই কারণে চিকিৎসার মতো মহান পেশা আর নেই। চিকিৎসার এই মহান ব্রত নিয়ে সমাজের সেবা করে যেতে দৃঢ়প্রতিজ্ঞ চিকিৎসকরা।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos