এবার কর্মবিরতিতে যোগ দিলেন সিনিয়র ডাক্তাররাও! শুক্রবারেই বড় পদক্ষেপ আরজি কর কাণ্ডে

জুনিয়রদের পাশে থাকার বার্তা দিয়ে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শুক্রবার সকালে এক ঘণ্টার জন্য ওই হাসপাতালের সিনিয়র ডাক্তার এবং মেডিক্যাল কলেজের অধ্যাপকেরা কর্মবিরতি পালন করেন।

Parna Sengupta | Published : Oct 4, 2024 5:25 AM IST

আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার প্রতিবাদে বিচার চেয়ে এবং হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার দাবিতে রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারেরা কর্মবিরতি পালন করছেন। তাঁদের আন্দোলনকে সমর্থন করেই শুক্রবার এক ঘণ্টার কর্মবিরতিতে যোগ দিলেন এনআরএসের সিনিয়র ডাক্তারেরা।

জুনিয়রদের পাশে থাকার বার্তা দিয়ে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শুক্রবার সকালে এক ঘণ্টার জন্য ওই হাসপাতালের সিনিয়র ডাক্তার এবং মেডিক্যাল কলেজের অধ্যাপকেরা কর্মবিরতি পালন করেন। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত চলে সিনিয়রদের কর্মবিরতি।

Latest Videos

উল্লেখ্য, আন্দোলন নিয়ে আরজি করের জুনিয়রদের সঙ্গেও সিনিয়রদের আলোচনা হয় বৃহস্পতিবার। সেখান থেকে বেরিয়ে একাধিক সিনিয়র ডাক্তার জানান, তাঁরা আন্দোলনের পাশে আছেন। কিন্তু পূর্ণ কর্মবিরতি সমর্থন করছেন না। বিকল্প পদ্ধতিতে আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন তাঁরাও।

এনআরএসের এক জুনিয়র ডাক্তার পুলস্ত্য আচার্য এ প্রসঙ্গে বলেন, ''বিচারের দাবিতে আমাদের আন্দোলন চলছে। প্রথম থেকেই আন্দোলনে সিনিয়রদের সমর্থন পেয়েছি। আমাদের আন্দোলনের পাশে থাকার জন্য এক ঘণ্টার প্রতীকী কর্মবিরতি পালিত হবে শুক্রবার সকালে। সিনিয়র ডাক্তার এবং অধ্যাপকেরা কর্মবিরতি পালন করবেন।''

তবে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পাশে থাকলেও সিনিয়রেরা কিন্তু পূর্ণ কর্মবিরতি চাইছেন না। বৃহস্পতিবারের বৈঠকে বিকল্প পদ্ধতির প্রস্তাবও দেওয়া হয়েছে সিনিয়র ডাক্তারদের তরফে। পুলস্ত্য জানিয়েছেন, পূর্ণ কর্মবিরতির পথে না হেঁটে তার বিকল্প কী হতে পারে, সে বিষয়ে ভেবে দেখার পরামর্শ দেওয়া হয়েছে জুনিয়র ডাক্তারদের। সাধারণ মানুষের সমস্যার দিকটিও বিবেচনা করতে বলা হয়েছে ওই বৈঠকে।

Share this article
click me!

Latest Videos

দূর্গা পূজোর আগে কড়া পরিদর্শনে কলকাতা পুলিশের নগরপাল Manoj Verma, নিরাপত্তা ব্যবস্থা সর্বাধিক
মমতার গোপন ফর্মুলা ফাঁস করলেন শুভেন্দু | Suvendu Adhikari | Durga Puja 2024 | Asianet News Bangla
Suvendu Adhikari | 'হিন্দু সরকার হবে এখানে' দুর্গাপুজোর উদ্বোধনে গিয়ে হুঙ্কার দিলেন শুভেন্দু
নোটিস থেকে সত্ত্বেও স্থগিত রাখা হলো রেজাল্ট! কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে ক্ষোভে ফেটে পড়লো ছাত্ররা
দেখে নিন, পুজোর দিনগুলিতে কেমন থাকবে আবহাওয়া! তোলপাড় করা আপডেট | West Bengal Weather Update