চিহ্নিত বাংলাদেশ-পাকিস্তানের সোশ্যাল মিডিয়া হ্যান্ডল, আর জি করে নির্যাতিতার পরিচয় প্রকাশে কড়া লালবাজার

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নির্যাতিতার নাম, ছবি ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞার পর কড়া ব্যবস্থা নিচ্ছে কলকাতা পুলিশ।

Soumya Gangully | Published : Oct 3, 2024 4:59 PM IST / Updated: Oct 03 2024, 11:15 PM IST

কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজে ধর্ষণের পর খুন হওয়া চিকিৎসকের পরিচয় ও ছবি প্রকাশ করছে পাকিস্তান ও বাংলাদেশের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। লালবাজারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলি চিহ্নিত করা হয়েছে। কলকাতা পুলিশের পক্ষ থেকে সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলিকে নোটিসও পাঠানো হয়েছে। লালবাজার সূত্রে জানা গিয়েছে, মোট ২৫টি সোশ্যাল মি়ডিয়া হ্যান্ডল চিহ্নিত করা হয়েছে। যাঁরা এই অ্যাকাউন্টগুলি ব্যবহার করছেন, তাঁদের লালবাজারে যাওয়ার জন্য নোটিস দেওয়া হয়েছে। পাকিস্তান-বাংলাদেশের সোশ্যাল মিডিয়া হ্যান্ডল ব্যবহারকারীদেরও নোটিস পাঠিয়েছে কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে আরও জানা গিয়েছে, আর জি কর মেডিক্যাল কলেজে নির্যাতিতার পরিচয় ও ছবি প্রকাশ করা হয়েছে, এমন কয়েক হাজার সোশ্যাল মিডিয়া পোস্ট মুছে দেওয়া হয়েছে। কলকাতা পুলিশের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত নজরদারি চালানো হচ্ছে। কোনও সোশ্যাল মিডিয়া পোস্টে নির্যাতিতার নাম বা ছবি থাকলেই কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সুপ্রিম কোর্টের কঠোর নির্দেশ

Latest Videos

সোমবার সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানির সময় প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় কঠোর নির্দেশ দেন, নির্যাতিতার নাম ও ছবি প্রকাশ করা যাবে না। কেউ এই কাজ করলে ব্যবস্থা নিতে হবে। সোশ্যাল মিডিয়ায় নির্যাতিতার নাম বা ছবি থাকলে সেই পোস্ট মুছে ফেলতে হবে। এরপর কলকাতা পুলিশের পক্ষ থেকে  কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। লালবাজারের পক্ষ থেকে একাধিকবার সবাইকে সতর্ক করে দেওয়া হয়েছে। কিন্তু তারপরেও অনেকে আইনভঙ্গ করছে। এবার তাদের নোটিস পাঠাল কলকাতা পুলিশ। ভবিষ্যতে যদি অন্য কেউ এই ধরনের কাজ করে, তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে পারে কলকাতা পুলিশ।

ভুয়ো সোশ্যাল মিডিয়া চিহ্নিত করার চেষ্টা

সোশ্যাল মিডিয়ায় যে হ্যান্ডলগুলি থেকে নির্যাতিতার নাম ও ছবি প্রকাশ করা হয়েছে, তার মধ্যে অনেকগুলি অ্যাকাউন্ট ভুয়ো বলে জানতে পেরেছে কলকাতা পুলিশ। এই অ্যাকাউন্ট ব্যবহারকারীদের চিহ্নিত করার চেষ্টা চালানো হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

RG Kar Case: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি 'বেআইনি' , শুক্রবার মামলার শুনানি কলকাতা হাইকোর্টে

কর্মবিরতি ছাড়া কোন পথে আন্দোলন? সিনিয়র ডাক্তারদের পরামর্শ জুনিয়র ডাক্তারদের

Share this article
click me!

Latest Videos

'পুজো বন্ধ, উপর থেকে অর্ডার এসেছে' পিছনে কারা! ভালো করে শুনুন, বুঝে যাবেন | World Largest Durga |
'বিজেপি দেখলেই পুলিশের চুলকানি হয়', জামিন পেয়েই বিস্ফোরক রুপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly
নোটিস থেকে সত্ত্বেও স্থগিত রাখা হলো রেজাল্ট! কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে ক্ষোভে ফেটে পড়লো ছাত্ররা
চোখে জল, কাঁদছে গোটা গ্রাম! বন্ধ হয়ে গেল ১১২ ফুট দুর্গার পুজো, কেন! | World Biggest Durga Idol |
সন্তোষ মিত্র স্কোয়ার-এর দুর্গাপুজোর উদ্বোধন করলেন শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা | Suvendu