Kolkata metro: দ্বিতীয় দিনের সেমির আগেই বড় ঘোষণা, ম্যাচ দেখে বাড়ি ফেরার জন্য থাকছে অতিরিক্ত মেট্রো, জানুন সূচি

ম্যাচ দেখে ফেরার পথে রাত হলেও যাতে কোনও রকমের সমস্যায় না পড়তে হয় দর্শকদের সেই কারণেই এই ব্যবস্থা।

Ishanee Dhar | Published : Nov 16, 2023 2:31 AM IST / Updated: Nov 16 2023, 08:02 AM IST

প্রথম দিনের সেমিফাইনালে দূরন্ত পার্ফম্যান্স টিম ইন্ডিয়ার। নিজুল্যান্ডকে ফু দিয়ে উড়িয়ে ৭০ রানে জিতে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত। বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেন্সে দ্বিতীয় দিনের সেমিফাইনাল। মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। হাইভোল্টেজ এই ম্যাচই ঠিক করে দেবে ফাইনালে ভারতের প্রতিদ্বন্দ্বী কে হতে চলেছে। স্বাভাবিকভাবেই এই দিন ভালো ভিড় হবে স্ট্রেডিয়ামে। তবে ম্যাচ দেখে বাড়ি ফেরার সুবিধার্থে ক্রিকেট প্রেমীদের জন্য এদিনও বিশেষ মেট্রো পরিষেবার কথা জানাল কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। ম্যাচ দেখে ফেরার পথে রাত হলেও যাতে কোনও রকমের সমস্যায় না পড়তে হয় দর্শকদের সেই কারণেই এই ব্যবস্থা।

কোন কোন স্টেশন থেকে ছাড়বে মেট্রো?

দ্বিতীয় দিনের সেমিফাইনালের জন্য মেট্রোর উত্তর-দক্ষিণ করিডোড়ে বিশেষ পরিষেবার কথা ঘোষণা করা হয়েছে। মেট্রো রেল সুত্রে জানা যাচ্ছে এসপ্ল্যানেড থেকে থাকছে অতিরিক্ত মেট্রো পরিষেবা। নিউ গড়িয়া পর্যন্ত যাবে এই মেট্রো। অন্যদিকে এসপ্ল্যানেড থেকে অন্য একটি মেট্রো এসপ্ল্যানেড থেকে ছেড়ে দক্ষিনেশ্বর পর্যন্ত।

মেট্রোর সময় সূচি

বৃহস্পতিবার ম্যাচ দেখে বাড়ি ফেরার জন্য এসপ্ল্যানেড থেকে রাত১০.৪৫ মিনিটে ছাড়বে। যা দক্ষিণেশ্বর পৌঁছবে ১১টা ১৮ মিনিটে । অন্যদিকে রাত ১০টা ৪৫ মিনিটে এসপ্ল্যানেড থেকে অপর একটি মেট্রো ছাড়বে। ১১টা ১৮ মিনিটে এই মেট্রো নিউ গড়িয়া পৌছবে।

বিশ্বকাপের ফাইনালে ভারত

চতুর্থবার ওডিআই বিশ্বকাপ ফাইনালে পৌঁছে গেল ভারতীয় দল। ড্যারিল মিচেল ও কেন উইলিয়ামসনের অসাধারণ লড়াই সত্ত্বেও জয় পেল না গতবারের রানার্সরা। আইসিসি টুর্নামেন্টের নক-আউটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রেকর্ড বদলে দিল ভারত। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে কিউয়িদের কাছেই হেরে ছিটকে গিয়েছিল ভারত। এবার সেই হারের বদলা নিলেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। স্কোর দেখে মনে হতে পারে ভারত সহজ জয় পেয়েছে। কিন্তু একসময় ভারতীয় শিবিরকে উদ্বেগে ফেলে দিয়েছিল মিচেল-উইলিয়ামসন জুটি। এই জুটি ভাঙেন মহম্মদ শামি। এরপর ভারতের জয়ের পথ প্রশস্ত হয়ে যায়। এই ম্যাচেও অসাধারণ বোলিং করলেন শামি। তিনিই এবারের ওডিআই বিশ্বকাপে ভারতের সফলতম বোলার।

Share this article
click me!