পাম অ্যাভিনিউয়ের নাম বদলে হচ্ছে বুদ্ধদেব ভট্টাচার্য‌ সরণী, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে সম্মান পুরসভার

বদলে যেতে পারে পাম অ্যাভিনিউয়ের নাম। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ‌্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) নামে দক্ষিণ কলকাতার পাম অ‌্যাভিনিউয়ের (Palm Avenue) নাম বদলে হতে চলেছে বুদ্ধদেব ভট্টাচার্য‌্ সরণী।

Subhankar Das | Published : Aug 9, 2024 7:23 AM IST

বদলে যেতে পারে পাম অ্যাভিনিউয়ের নাম। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ‌্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) নামে দক্ষিণ কলকাতার পাম অ‌্যাভিনিউয়ের (Palm Avenue) নাম বদলে হতে চলেছে বুদ্ধদেব ভট্টাচার্য‌্ সরণী।

এই নিয়ে আলোচনাও হবে কলকাতা পুরসভায় (KMC)। তারপর পুরসভার পক্ষ থেকে নতুন নামের ফলক লাগানো হবে পাম অ‌্যাভিনিউয়ে। এর আগে সত‌্যজিৎ রায়ের নামেও রাস্তা রয়েছে শহরে। রাজ্যের প্রাক্তন মুখ‌্যমন্ত্রীদের নামেও বিভিন্ন রাস্তা এবং উদ‌্যানের নামকরণ রয়েছে বহু জায়গায়।

Latest Videos

যেমন প্রাক্তন মুখ‌্যমন্ত্রী প্রফুল্ল সেনের নামে প্রফুল্ল সেন কলোনি রয়েছে কলকাতায়। ওদিকে আবার দক্ষিণ শহরতলির সারদাপল্লিতে রয়েছে প্রফুল্ল সেন উদ‌্যান। বজবজে প্রাক্তন মুখ‌্যমন্ত্রী জ্যোতি বসুর নামে রয়েছে জ্যোতি বসু পার্ক। দক্ষিণ কলকাতার বোসুপুকুরে রয়েছে প্রাক্তন মুখ‌্যমন্ত্রী সিদ্ধার্থ শঙ্কর রায়ের নামে সিদ্ধার্থ শঙ্কর রায় স্মৃতি উদ‌্যান।

আর এবার বুদ্ধদেব ভট্টাচার্য‌্ সরণী নামকরণ হতে চলেছে পাম অ‌্যাভিনিউয়ের রাস্তার। উল্লেখ‌্য, এর আগে কংগ্রেস নেতা তথা দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ‌্যায়ের নামেও রাস্তা এবং পার্কের নামকরণের কথা জানান মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়। তাঁরই উদ্যোগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুব্রত মুখোপাধ‌্যায়ের প্রয়াণের পর একটি উদ‌্যানের নামকরণ করেছে কলকাতা পুরসভা।

সূত্রের খবর, এবার প্রাক্তন মুখ‌্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের নামেও হতে চলেছে পাম অ‌্যাভিনিউয়ের নাম। কারণ, দক্ষিণ কলকাতার এই রাস্তার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে বুদ্ধবাবুর নাম। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী, যার সম্বল ছিল ঐ পাম অ‌্যাভিনিউয়ের ছোট ফ্ল্যাট।

যেখানে কাটিয়ে ফেললেন জীবনের একটা দীর্ঘ সময়। এবার তাঁকে সম্মান জানিয়ে দক্ষিণ কলকাতার পাম অ‌্যাভিনিউয়ের নাম বদলে হতে চলেছে বুদ্ধদেব ভট্টাচার্য‌্ সরণী। এই বিষয়ে কলকাতা পুরসভায় আলোচনার পর পুরসভার পক্ষ থেকে নতুন নামের ফলক লাগানো হবে পাম অ‌্যাভিনিউয়ে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ