Weather News: সকাল থেকেই মেঘলা আকাশ, কয়েক ঘন্টার মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টি নামবে জেলায় জেলায়, কোথায় কখন হবে বৃষ্টি?

হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দিনভর। যদিও নিন্মচাপের ফলে মৌসুমী বায়ু প্রবেশ করছে না এর ফলে ভারী বৃষ্টিপাত হতে আরও একটু সময় লাগবে।

 

deblina dey | Published : Jun 19, 2024 1:22 AM IST / Updated: Jun 19 2024, 06:53 AM IST

Weather News: তাপপ্রবাহ কমিয়ে কয়েক ঘন্টার মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টি নামবে জেলায় জেলায়। প্রাক বর্ষার বৃষ্টি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। দু-এক দিনের মধ্যে মৌসুমী বায়ুও প্রবেশ করবে রাজ্যে। এর পরবর্তী ২৪ ঘন্টার মধ্যেই শুরু হবে আকাশ ভাঙা বৃষ্টিপাত। এই বছর দেরীতে আসলেই প্রচুর পরিমানে বৃষ্টি হবে বলে অনুমান করছে আবহাওয়াবিদরা। শুধু তাই নয় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দিনভর। যদিও নিন্মচাপের ফলে মৌসুমী বায়ু প্রবেশ করছে না এর ফলে ভারী বৃষ্টিপাত হতে আরও একটু সময় লাগবে।

গতকাল কলকাতা এবং তার প্বার্শবর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৯২ শতাংশ,সর্বনিম্ন ৭১শতাংশ। সেখানে আজকের সকাল শুরুই হয়েছে মেঘলা, নেই ঝাঁঝালো সূর্যের তাপ। আজও নিয়ম মতো কয়েকটি জায়গায় প্রাক বর্ষার বজ্রবিদ্যুত-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর ফলে তাপমাত্রা খানিকটা কমে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ডিগ্রী এবং ২৯ডিগ্রীর আশেপাশে থাকবে।

পশ্চিমের জেলাগুলোতে আগামী তিনদিনে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রী আরও কমবে। বায়ুমণ্ডলের জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিকর গরম বোধ হচ্ছে। তবে বৃষ্টি হলেই এই অস্বস্তিকর গরম কমে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস ।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Weather Report : কবে থেকে দক্ষিণবঙ্গে নামবে বর্ষা ? দেখে নিন কী জানাল হাওয়া অফিস
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর