স্ট্র্যান্ড রোডে মেরামতির কাজ, নীল সাদা রংয়ের পোচ- মোদীর কলকাতা সফর ঘিরে ব্যস্ততার ছবি শহরে

শুক্রবার রাজ্যে আসছেন নরেন্দ্র মোদী। একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর নিয়ে বঙ্গে আসছেন মোদী। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষ্যে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে হাওড়া স্টেশন চত্বর। ঢেলে সাজানো হচ্ছে স্ট্র্যান্ড রোড চত্বর। দেখুন কীভাবে জোরকদমে চলছে প্রস্তুতি।

Web Desk - ANB | Published : Dec 29, 2022 1:11 PM IST

110

শুক্রবার একগুচ্ছ কর্মসূচি নিয়ে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সফর পুরোপুরি প্রশাসনিক। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষ্যে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে হাওড়া স্টেশন চত্বর। ঢেলে সাজানো হচ্ছে স্ট্র্যান্ড রোড চত্বর।

210

স্ট্র্যান্ড রোড থেকে সরানো হচ্ছে অপ্রয়োজনীয় হোর্ডিং। তুলে দেওয়া হয়েছে রাস্তার আশেপাশের দোকান। চলছে জোর কদমে রাস্তা পরিস্কারের কাজ। যত্রতত্র ঝুলে থাকা তারগুলিকেও একত্রিত করা হচ্ছে। সব মিলিয়ে শুক্রবারের মোদী-সফর নিয়ে সাজো সাজো রব। 

310

স্ট্র্যান্ড রোড দিয়েই হাওড়া যাবেন প্রধানমন্ত্রী। চলছে সারাইয়ের কাজ। দুপাশের দেওয়ালে রং করা হচ্ছে। ভাঙাচোরা দেওয়ালগুলিতে চলছে সারাইয়ের কাজ। রাস্তার দুধারেও পড়েছে নতুন রংয়ের পোচ। 

410

ইতিমধ্যেই মোদীর পোস্টারে ছেয়ে গিয়েছে উত্তর থেকে দক্ষিণ। তবে শহর সাজাচ্ছে মমতার সরকারও। মোদীর কলকাতা সফরের আগে নীল সাদা রঙের প্রলেপ ও নীল সাদা কাপড়ে রাস্তার দুধারে মুড়ে ফেলা হয়েছে। একইসঙ্গে হেস্টিংস, স্ট্র্যান্ড রোড, বাবুঘাট ছাড়াও শহরের বিভিন্ন স্ট্যাচু জল দিয়ে পরিষ্কার করা হচ্ছে। 

510

মোদীর সফরের আগে শহর কলকাতা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছেন প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা নিরাপত্তা আধিকারিকরা। প্রধানমন্ত্রীর সফর ঘিরে সেজে উঠছে কলকাতার নানা প্রান্ত। হেস্টিংসে যেখানে মোদীর বৈঠক হওয়ার কথা রয়েছে সেই এলাকায় সেজে উঠছে নতুন রূপে। 

610

শুক্রবার দুপুর পর্যন্ত বন্ধ থাকবে হাওড়া স্টেশনের নিউ ক্যাব রোড। এদিকে, স্ট্র্যান্ড রোড থেকে সরানো হচ্ছে অপ্রয়োজনীয় হোর্ডিং। তুলে দেওয়া হয়েছে রাস্তার আশেপাশের দোকান।

710

পূর্ব রেল কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে নিউ কমপ্লেক্সের ২১, ২২ ও ২৩ নম্বর প্ল্যাটফর্ম। বৃহস্পতিবার সারাদিন এবং শুক্রবার দুপুর ২টো পর্যন্ত ওই প্ল্যাটফর্মগুলি পুরোপুরি বন্ধ থাকবে।

810

হাওড়ার অনুষ্ঠানে সেরে বেলা ১১টা নাগাদ গাড়িতে উঠবেন প্রধানমন্ত্রী। যাবেন হেস্টিংসে, ভারতীয় নৌবাহিনীর স্টেশন, আইএনএস নেতাজিতে। ১১টা ১৫ নাগাদ সেখানে নেতাজির মূর্তিতে মাল্যদান করবেন। ঘুরে দেখবেন ‘নমামি গঙ্গে’ প্রকল্প। 

910

এরপর সাড়ে ১১টায় ন্যাশনাল গঙ্গা কাউন্সিলের বৈঠকে যোগ দেবেন প্রধানমন্ত্রী। তার আগে ঘুরে দেখবেন প্রদর্শনী। ১১টা ৩৫ নাগাদ শুরু হবে বৈঠক। তা চলবে প্রায় দেড়ঘণ্টা। এদিকে, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষ্যে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে হাওড়া স্টেশন চত্বর। পাশাপাশি নতুন করে সেজে উঠছে ইডেন গার্ডেন্স স্টেশন সহ গঙ্গা তীরবর্তী চক্ররেলের স্টেশনগুলি।

1010

দ্বিতীয় হুগলি সেতুর পাশের বর্ডারে চলছে নীল সাদা রঙের প্রলেপ দেওয়ার কাজ। পাশাপাশি মোদীর কলকাতা সফরের আগে গোটা রাস্তাটাই মুড়ে ফেলা হচ্ছে নীল সাদা কাপড় দিয়ে। চূড়ান্ত কর্মব্যস্ততার মধ্যে এদিন দিনভর কাজ করলেন ঠিক শ্রমিকরা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos