চাকরির দাবিতে কলকাতার রাস্তায় বিক্ষোভকারীদের মহাজোট, আগামিকাল শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল

কলকাতা হাইকোর্টের সম্মতি নিয়ে, সোমবার বেলা সাড়ে ১২টায় শিয়ালদা থেকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের মহামিছিল শুরু হবে। মিছিল যাবে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত। তাতে সামিল হবেন ৬০০ দিনের উপর আন্দোলন চালিয়ে আসা SLST-র চাকরিপ্রার্থীরা।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 4:44 PM IST

আন্দোলন পেরিয়েছে ৬০০ দিন। এবার আরও জোটবদ্ধ হয়ে আন্দোলন বিক্ষোভের পালা। সোমবার মহামিছিল পথে নামতে চলেছে। এই মহামিছিলে যোগ দেবে আন্দোলনকারীদের ৯টি মঞ্চের সদস্যরা। শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত চলবে মিছিল। যোগ্য প্রার্থী হয়েও স্কুলে চাকরি না মেলার অভিযোগে, মাসের পর মাস ধরে আন্দোলন চালিয়ে আসছেন তাঁরা। এবার আলাদা নয় একজোট হয়ে মহামিছিলের ডাক দিয়েছেন চাকরিপ্রার্থীরা।

জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের সম্মতি নিয়ে, সোমবার বেলা সাড়ে ১২টায় শিয়ালদা থেকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের মহামিছিল শুরু হবে। মিছিল যাবে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত। তাতে সামিল হবেন ৬০০ দিনের উপর আন্দোলন চালিয়ে আসা SLST-র চাকরিপ্রার্থীরা। তাঁরা ছাড়াও মিছিলে যোগ দেবেন, ২০১৪-র টেট উত্তীর্ণ, SSC-র গ্রুপ সি, গ্রুপ ডি-র চাকরিপ্রার্থীরা-সহ অন্যান্য মঞ্চ।

আন্দোলনরত চাকরিপ্রার্থীদের যৌথ মঞ্চের সদস্যরা হুঁশিয়ারি দিয়েছেন, 'রাজনীতিতে যদি মহাজোট হতে পারে, তাহলে চাকরিপ্রার্থীদেরও মহাজোট হতে পারে। শুধু কলকাতা বা পশ্চিমবঙ্গ নয়, প্রয়োজনে অন্য রাজ্যেও ছড়িয়ে পড়বে আন্দোলন'। চাকরিপ্রার্থীদের অভিযোগ, পশ্চিমবঙ্গে গত কয়েক বছরে নিয়োগ সংক্রান্ত যত পরীক্ষা হয়েছে, তার সবকটিতেই দুর্নীতি হয়েছে। যা এখন স্পষ্ট। হকের চাকরির দাবিতে লড়াইয়ে নেমে এবার তাঁর পিঠ দেয়ালে ঠেকেছে বলেই শেষমেশ মহাজোট গড়ে মহামিছিলের ডাক তাঁরা দিয়েছেন বলে জানান চাকরিপ্রার্থীরা।

উল্লেখ্য, চাকরির দাবিতে আদালতের দ্বারস্থ হওয়ার সময় থেকে একসঙ্গে রয়েছে ৯ টি মঞ্চ। এবার সেখানে যোগ হয়েছে লাইব্রেরি সায়েন্স। মোট ১০টি বিভিন্ন বিভাগের চাকরিপ্রার্থীরা একসঙ্গে মহাজোট তৈরি করে হকের চাকরির দাবিতে মহামিছিলের ডাক দিয়েছেন। আদালতে মামলার পর মামলা হয়েছে নিয়োগ নিয়ে।

Share this article
click me!