'অমিত শাহ নেতা তাই এমন বলেছেন', লোকসভা নির্বাচন প্রসঙ্গে বলতে গিয়ে এই দাবি শোভনদেব চট্টোপাধ্যায়ের

অমিত শাহের সফর নিয়ে মন্তব্য তৃণমূল কংগ্রেস নেতা শোভনদেব চট্টোপাধ্যায়ের। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোতে জোর দিতে বলেন তিনি। পাশাপাশি লোকসভা নির্বাচন ইস্যুতেও অমিত শাহের মন্তব্যকে খণ্ডন করেন তৃণমূল নেতা।

 

Web Desk - ANB | Published : Dec 17, 2022 12:57 PM IST

আমরা চাইবো যে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোতে কেন্দ্র রাজ্য নিজেদের সীমাবদ্ধ অধিকারের মধ্যে দিয়ে কাজ করুক। তাহলে দেশের যে ঐতিহ্য পৃথিবীতে বৃহত্তর গনতন্ত্রকে রক্ষা করা যাবে। এই বিষয় নিয়ে কেন্দ্র ও রাজ্যের মধ্যে দূরত্ব থাকা ভাল নয়। মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহের বৈঠক নিয়ে এমনই মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা শোভনদেব চট্টোপাধ্যায়।

বর্ষিয়ান এই রাজনীতিবিদ বলেন কেন্দ্র ও রাজ্যের মধ্যে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো নিয়ে কোনও দূরত্ব বা রাজনীতি থাকা উচিত নয়। তিনি আরও বলেন, 'রাজনৈতিক ভাবে লড়াই হবে যখন নির্বাচন হবে। কিন্তু আমাদের তো সারা বছর লড়াই করার কথা নয়। তাই দিল্লিকে বলবো এমন কোনো সিদ্ধান্ত নেবেন না যাতে যুক্ত রাষ্ট্রীয় কাঠামো উপরে আঘাত করে গণতন্ত্র কে আঘাত করে। আমরা ও চেষ্টা করবো আপনাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে কাজ করার চেষ্টা করব।' তিনি বলেন দক্ষিণ পূর্ব এশিয়ার বেশি ভাগই দেশে মিলিটারি আসন এসছে। কিন্তু ভারতে কোনো দিন মিলাটারি শাসন হয়নি। সেই পরম্পরা যাতে অক্ষত থাকে তার দিকে দিল্লির নজর দেওয়া উচিত বলেও দাবি করেন তিনি।

২০২৪ সালে সাধারণ নির্বাচন বিজেপি বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে। অমিত শাহের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে শোভন দেব চট্টোপাধ্যায় বলেন, ' তিনি তো নেতা যদি উনি বলেন যে আরও কম পাবে। সেটা ওনাকে মানাবে না। ওনার দায়িত্ব বেশি আসন পাবো বলা তাই ওনি বলেছেন। তবে প্রকৃতপক্ষ তা হবে না। বিজেপি আসন এবার আরও কমে যাবে'।

শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদারের আবাস যোজনা দুর্নীতি নিয়ে কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন মন্ত্রী গিরি রাজ সিংহের সঙ্গে দেখা করে নালিশ জানানো বিষয় নিয়ে শোভনদেব চট্টোপাধ্য়ায় বলেন, যাক না যেখানে যাবে। বিজেপি এই রাজ্যের জন্য কিছুই করছে না। শুধু তারা খুঁজে বেড়াচ্ছে কোথায় কি গলদ আছে। আরে চারটে গলদ পেলে কি হবে। কিন্তু লাখ লাখ মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ে বিভিন্ন প্রকল্পে দ্বারা উপকৃত হচ্ছেন। মানুষ সেটাই মনে রাখে। কোথায় চারটে ফটো আছে তারা সেটাই দেখছে। গণতন্ত্রের সব ক্ষমতা আছে কে কার দুর্নীতি বার করবে। আমি এখানেই দাড়িয়ে ফাইল বার করতে পারি যে কত বিজেপি নেতা দুর্নীতি সঙ্গে যুক্ত আছে। দুর্নীতি হতে পারে। সমাজে অনেক ভালো লোক আছেন অবার ও খারাপ লোক আছে। সব দলে দুর্নীতিগ্রস্থ লোক আছে। তিনি দাবি করেন যদি কোনো রাজনীতিক দল চিৎকার করে বলতে পারে যে আমার দলে দুর্নীতি নেই। তাহলে আমি সেই দলের চাকারবৃত্তি করব । তাদের পার্টি অফিস ঝাড় দেব বলে দাবি করেন তিনি।

বিষ্ণুপুরের জেলা সাংগঠনিক সভাপতির বিজেপি বিধায়ক এবং সাংসদ দের জুতো পেটা করা নিদান নিয়ে শোভনদেব চট্টোপাধ্যায় বলেন আমি এই ধরনের অশালীন মন্তব্যর তীব্র সমালোচনা করি। আমাদের মনে রাখতে হবে মানুষ আমদের দিকে তাকিয়ে আছে। এই ধরনের কোনো মন্তব্য করবো না যাতে মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া হয়। যিনিই বলেন না কেনো এই ধরেনের কথা বলা উচিত নয় বলে জানান তিনি।

আরও পড়ুনঃ

তাওয়াং নিয়ে রাহুল গান্ধীর মন্তব্যে ক্ষুব্ধ বিজেপি, দাবি জানাল কংগ্রেস থেকে বহিষ্কারের

কাশ্মীরে তুষারপাতের প্রভাবে আজ মরশুমের শীতলতম দিল কলকাতায়, আগামী ৫ দিন ঠান্ডা থাকবে

কলকাতায় এলেও অমিত শাহের সময় পরিমিত, ফের পিছিয়ে গেল জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন

Share this article
click me!