আরও বাড়বে বৃষ্টির পরিমান! কলকাতা-সহ সব জেলায় বজ্রবিদ্যুৎ-এর পূর্বাভাস, জেনে নিন কী বলছে হাওয়া অফিস?

মৌসুমী বায়ুর অক্ষের দ্বারা চালিত উত্তরের মালদা এবং দিনাজপুর এলাকায় বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-এর পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে এই জোড়া নিন্মচাপ শক্তিশালী হলে পশ্চিমবঙ্গে বৃষ্টিপাত তীব্র হবে।

 

deblina dey | Published : Aug 23, 2024 5:42 PM IST

Weather News: রাজ্যজুড়ে ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস, রাজ্যের উত্তর দিকে আজ দক্ষিণের চেয়ে বেশি বৃষ্টিপাতের আশঙ্কা, শনিবার থেকে বৃষ্টির বৃদ্ধি দেখতে পাবে বলে আশঙ্কা করছে হাওয়া অফিস৷ বাংলাদেশে সক্রিয় নিম্নচাপ এবং মৌসুমী বায়ুর অক্ষের দ্বারা চালিত উত্তরের মালদা এবং দিনাজপুর এলাকায় বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-এর পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে এই জোড়া নিন্মচাপ শক্তিশালী হলে পশ্চিমবঙ্গে বৃষ্টিপাত তীব্র হবে।

দক্ষিণ পশ্চিমবঙ্গে, বিশেষ করে উপকূলীয় অঞ্চল এবং উত্তর বাংলাদেশের সীমান্তবর্তী জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকার পূর্বাভাস রয়েছে বজ্রবিদ্যুৎ সহ, সম্ভবত শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টিপাত হতে পারে। আগামী দুই দিন নগরীতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে উচ্চ জলীয় বাষ্পের কারণে ৭৫ থেকে ৯৭ শতাংশ - এমনকী বৃষ্টির অনুপস্থিতিতেও আর্দ্রতার মাত্রা বেশি হবে৷

Latest Videos

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.২ ডিগ্রি সেলসিয়াস কম। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি। শহরে আপেক্ষিক আর্দ্রতার মাত্রা ৭৫ থেকে ৯৭ শতাংশের মধ্যে ছিল।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case