Ram Mandir: ‘রাম মন্দির’ এবার খাস কলকাতায়, উদ্বোধনে আসতে পারেন স্বয়ং অমিত শাহ

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়া বিভিন্ন হিন্দু ধর্মীয় সংগঠনের নেতারাও এই দুর্গাপুজোর উদ্বোধনে আসতে পারেন বলে মনে করা হচ্ছে।

Sahely Sen | Published : Aug 19, 2023 2:35 PM IST / Updated: Aug 19 2023, 08:07 PM IST

জুলাই মাসেই মহা সমারোহে সম্পন্ন হয়েছে ৮৮ তম বর্ষের খুঁটিপজো, তারপর থেকেই জোরকদমে শুরু হয়েছে কলকাতায় ‘রাম মন্দির’ তৈরি করার তোড়জোড়। তবে, ইঁট পাথরের নয়। বাঁশ কাপড় ত্রিপল সহযোগেই তৈরি হবে উত্তর কলকাতার এই পূজাস্থল।

২০২২ সালে 'আজাদি কা অমৃত মহোৎসব' থিমে তৈরি হয়েছিল কলকাতার সন্তোষ মিত্র স্কোয়ার সার্বজনীন দুর্গোৎসব সমিতির দুর্গাপুজোর মণ্ডপ, নয়াদিল্লির লালকেল্লার আদলে জাতীয় পতাকাকে সামনে রেখে তৈরি হয়েছিল বিশাল মণ্ডপ। ২০২৩ সালে প্রস্তুত হচ্ছে ‘রাম মন্দির’ থিমের পূজা প্যান্ডেল। ১৯ অগাস্ট, শনিবার সাড়ম্বরে সাংবাদিক সম্মেলন করে এবারের দুর্গাপুজোর থিম উদ্বোধন করা হল এই ক্লাবের পক্ষ থেকে।

বিজেপি (BJP) নেতা সজল ঘোষের পুজো হিসেবে পরিচিত লেবুতলা পার্কের এই পুজোর মণ্ডপ উদ্বোধন করতে আসার সম্ভাবনা রয়েছে খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রধানতম সেনাপতি অমিত শাহের। স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও বিভিন্ন হিন্দু ধর্মীয় সংগঠনের নেতারাও এই দুর্গাপুজোর উদ্বোধনে আসতে পারেন বলে মনে করা হচ্ছে। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (RSS) প্রতিনিধিরাও যোগ দিতে পারেন।

আরও পড়ুন-

১৬ বছর বয়সে যৌন সম্পর্ক কি ‘ধর্ষণ’? পুরনো আইন বাতিল করতে সরকারের মতামত চাইল সুপ্রিম কোর্ট
পৃথিবীর সবচেয়ে উঁচু রাস্তায় বাইক চালানোর রোমাঞ্চ! লাদাখে তৈরি হচ্ছে ‘লিকারু-মিগ লা-ফুকচে’
Sex Tips: সেক্সে সমস্যা? যৌন জীবনে স্ফূর্তি ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস
Rakhi Purnima 2023: সাবধান! এবছর রাখী পূর্ণিমায় পড়তে চলেছে ভাদ্রের ছায়া, জ্যোতিষ শাস্ত্র মতে উৎসবের তারিখ ও শুভ সময় কখন?

Read more Articles on
Share this article
click me!