অভিষেকের ৯ বছরের কন্যাকে ধর্ষণে ১০ কোটির পুরস্কার! কড়া প্রতিবাদ জানিয়ে পুলিশে গেল শিশু কমিশন

রাজ্য শিশু কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে গোটা দেশ আরজি করের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। দোষীদের শাস্তির দাবি করেছে। তখন আরও একটি ধর্ষণের হুমকি দেওয়া সম্পূর্ণ আইনবিরুদ্ধে কাজ।

 

Saborni Mitra | Published : Aug 26, 2024 10:23 AM IST

আরজি কর ইস্যুতে তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেয়েকে ধর্ষণের হুমকি। সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে সেই হুমকি। এবার সেই বিষয়ে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করল পশ্চিমবঙ্গ শিশুসুরক্ষা কমিশন। আরজি কর-কাণ্ডের প্রতিবাদ কর্মসূচি থেকেই এই হুমকি দেওয়া হয়েছিল বলে অভিযোগ। অভিষের মেয়ের বয়স মাত্র ৯ বছর। এই বিষয়ে রাজ্যের শিশু কমিশন পুলিশের দৃষ্টি আকর্ষণ করে। কমিশদের দাবি অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার করতে হবে। অভিযুক্তদের কড়া শাস্তিও দাবি জানিয়েছে কমিশন।

রাজ্য শিশু কমিশনের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, 'আরজি করে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদ কর্মসূচির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখা গেছে। সেখানে এক ব্যক্তিকে বলতে শোনা গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাবালিকা কন্যাকে কেউ ধর্ষণ করলে তাঁকে ১০ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। এই ঘোষণা শুনেই আশপাশের কয়েকজনকে এই ঘোষণার পরই আনন্দে ফেটে পড়তে দেখা গেছে।' কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে তারা এই ঘটনার তীব্র নিন্দা করছে। পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপও দাবি করেছে। পকসো, ইউএনসিআরসি আইনে এই ঘটনার বিরুদ্ধে পদক্ষেপ করা উচিৎ বলেও জানিয়েছে রাজ্য শিশু সুরক্ষা কমিশন।

Latest Videos

কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে গোটা দেশ আরজি করের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। দোষীদের শাস্তির দাবি করেছে। তখন আরও একটি ধর্ষণের হুমকি দেওয়া সম্পূর্ণ আইনবিরুদ্ধে কাজ। অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজন। না হলে বয়ঙ্কর বার্তা যাবে লেও জানিয়েছে শিশু কমিশন।

অভিষেকের নাবালিকা মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়ার প্রতিবাদে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা। ডেরেক ও'ব্রায়ন সোশ্যাল মিডিয়ায় বলেছেন, 'আপনাদের নোংরা কৌশনের মাধ্যমে আমাজের সঙ্গে রাজনৈতিক মোকাবিলা করুন। আগেও করেছেন। কিন্তু এবার আপনারা সব সীমা অতিক্রম করে ফেললেন। শিশুদের ভয় দেখান বন্ধ করুন।' বিজেপির দিকে আঙুল তুলেছেন তৃণমূল কংগ্রেসের অন্য নেতা সতেক গোখেল। তিনি বলেনেছেন, ‘বিজেপির কয়েক জনকে অভিষেকের কন্যাকে ধর্ষণের হুমকি দিতে শোনা গিয়েছে, পুরস্কারও ঘোষণা করা হয়েছে। এঁরা কি ‘আন্দোলনকারী’? যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র