কেমন রয়েছেন অন্যান্য চিকিৎসক পড়ুয়ারা? কী বলছেন তাঁরা! আরজি করে এখনও ‘আতঙ্কের পরিবেশ’

জুনিয়র চিকিৎসকরা স্পষ্ট জানালেন, আন্দোলন চলবে। সেই সঙ্গেই অভিযোগ, হাসপাতালে (RG Kar Hospital) হয়তো এখনও দোষীরা প্রকাশ্যে ঘুরছে। কেউই সুরক্ষিত নয়।

Parna Sengupta | Published : Aug 26, 2024 10:05 AM IST / Updated: Aug 26 2024, 03:36 PM IST

গত ৯ অগাস্ট আরজি কর হাসপাতালের সেমিনার হল থেকে উদ্ধার হয়েছে এক চিকিৎসকের রক্তাক্ত দেহ। এরপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে গেছে। কেমন রয়েছেন আরজি করের অন্যান্য চিকিৎসক পড়ুয়ারা! কী বলছেন তাঁরা। প্রতিবাদরত জুনিয়র চিকিৎসকরা স্পষ্ট জানালেন, আন্দোলন চলবে। সেই সঙ্গেই অভিযোগ, হাসপাতালে (RG Kar Hospital) হয়তো এখনও দোষীরা প্রকাশ্যে ঘুরছে। কেউই সুরক্ষিত নয়।

উল্লেখ্য, আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার (RG Kar Incident) পর থেকেই নজরে রয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। রাজ্য সরকারের তরফ থেকে তাঁর বিরুদ্ধে তেমন কোনও কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়নি দাবি ক্ষুব্ধ শিক্ষার্থীরা। সন্দীপের পাশাপাশি এদিন পুলিশ কমিশনারের ইস্তফার দাবিও তোলেন তাঁরা।

Latest Videos

আরজি করের ঘটনার প্রতিবাদ স্বরূপ প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সাসপেন্ড করার পাশাপাশি পুলিশ কমিশনারের পদত্যাগ দাবি করেন পড়ুয়ারা। আজ বিকেল ৫টায় কলকাতা মেডিক্যাল কলেজে গণ কনভেনশনের ডাক দেওয়া হয়েছে। এই বিষয়ে প্রতিবাদরত শিক্ষার্থী দেবাশিস হালদার বলেন, ‘আমরাও কাজে ফিরতে চাইছি। তবে বিচার পাওয়ার প্রশ্নে যারা বাধা সৃষ্টি করছে, যদি তাঁরা সক্রিয় থাকে তাহলে কীভাবে আমরা ফিরব?’

উল্লেখ্য, ময়না তদন্তের রিপোর্ট স্পষ্ট করে বলা হয়েছে চিকিৎসককে ধর্ষণ ও খুন করা হয়েছে। আরজি কর ঘটনার প্রথম থেকেই গোটা দেশে শুরু হয় প্রতিবাদের ঝড়। সারা রাজ্য তোলপাড় হয়ে যায় এই ঘটনার ধাক্কায়। কলকাতা পুলিশ ২৪ ঘন্টার মধ্যে সঞ্জয় রায় নামে এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করে। বর্তমানে সে জেলে। এই ঘটনার তদন্তভার হাতে নেয় সিবিআই। এরপরেই বেরিয়ে আসছে একের পর এক তথ্য।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case