কেন আরজি করে চিকিৎসক খুন? দেড় মাসে ৪০ জনকে জেরার পরেও এই প্রশ্নের উত্তর অধরা CBI-এর কাছে

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হল থেকে গত ৯ আগস্ট উদ্ধার হয়েছিল তরুণী চিকিৎসকের রক্তাক্ত দেহ। তারপরে কেটে গেছে এক মাস। এখন খুনের মোটিভ নিয়ে বিভ্রান্ত সিবিআই।

 

Saborni Mitra | Published : Sep 24, 2024 12:00 PM IST

112
আরজি কর হত্য়াকাণ্ড

গত ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হল থেকে উদ্ধার হয়েছিল তরুণী চিকিৎসকের রক্তাক্ত দেহ। প্রথমে ঘটনার তদন্ত করে কলকাতা পুলিশ।

212
হাইকোর্টের নির্দেশ

কলকাতা হাইকোর্টের নির্দেশ গত ১৫ আগস্ট থেকে আরজি কর মেডিক্যাল হাসপাতালে চিকিৎসক খুন ও ধর্ষণকাণ্ডের তদন্ত যায় সিবিআই-এর হাতে।

312
কলকাতা পুলিশ পথ দেখাচ্ছে

সিবিআই- সূত্রের খবর কলকাতা পুলিশের দেখান পথেই এখনও পর্যন্ত তদন্ত করছে সিবিআই। খুব দ্রুত এই ঘটনার চার্জশিট দাখিল করতে পারে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

412
৬০ দিনে চার্জশিট

আইন অনুযায়ী ধর্ষণ খুনের মত ঘটনায় ৬০ দিনের মধ্যে চার্জশিট দাখিল করতে হয়। সেই ভক্ষেত্র অক্টোবরের প্রথম সপ্তাহেই সিবিআইকে চার্জশিট দাখিল করতে হবে শিয়ালদহ আদালতে।

512
ধোঁয়াশা যেখানে

আগেই সিবিআই জানিয়েছিল ক্রাইম সিন পরিবর্তন করা হয়েছে। তাতেই তদন্তে সমস্যা হচ্ছে বলে সিবিআই সূত্রের খবর।

612
ভাঙা ঘর

সিবিআই আধিকারিকদের অনুমান সেমিনার হলে ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেনি। অন্যত্র হয়েছে। প্রাথমিকভাবে তদন্তকারীরা মনে করছে ঘটনার পরের দিনই যে ঘর ভাঙা হয়েছে সেই ঘরেই ঘটেছে অপরাধ।

712
সিবিআই-এর অনুমান

৬ বা ৮ তলার কোনও ঘরে ওই নির্যাতিতাকে ডেকে নিয়ে গিয়ে তাঁর উপর অত‌্যাচার করা হয়। মারধর করার পর অচেতন অবস্থায় সেমিনার হলে তাঁকে রেখে দিয়ে পালায় দুষ্কৃতীরা।

812
সঞ্জয় রায়ের ভূমিকা

সিবিআই মনে করছে সঞ্জয় রায় অর্ধমৃতা তরুণীর ওপর শারীরিক অত্যাচার করেছিল। যৌন অত্যাচারের পরই তরুণীকে শ্বাররোধ করে খুন করেছে সঞ্জয়। তবে এখনও স্পষ্ট নয় সবকিছু

912
৪০ জনকে জেরা

সিবিআই সূত্রের খবর এখনও পর্যন্ত হাসপাতালের ৪০জনকে জেরা করা হয়েছে। যাদের মধ্যে ছিল ডাক্তার, নার্স, হাসপাতাল কর্মী।

1012
বিভ্রান্ত সিবিআই

সিবিআই-এর অনুমান অনেকেই জেরায় তাদের বিভ্রান্ত করার চেষ্টা করেছে। যার কারণে ক্রাইন সিন শনাক্ত করতে পারেনি সিবিআই।

1112
সিবিআই সূত্র

সিবিআই-এর একটি সূত্র বলছে, আরজি কর হাসপাতালেই অপরাধ হয়েছে। তবে ঠিক কোথায় হয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে গণধর্ষণ নয়, এর তথ্য পাওয়ার পরই আদালতে জানিয়েছে সিবিআই।

1212
তথ্য প্রমাণ লোপাট

আর সেই কারণে খুন আর ধর্ষণ থেকে সরে এসে সিবিআই তথ্য প্রমাণ কী ভাবে লোপাট হয়েছে তাই খুঁজতে বেরিয়েছে। সেই সূত্র ধরেই সিবিআই মূল দোষীদের পাকড়াও করতে চাইছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos