RG Kar: সন্দীপ ঘোষ কী ভাবে মৃতদেহের বেআইনি কারবার করত ? আরজি করের মর্গে হানা সিবিআই-এর

আরজি কর হাসপাতালের আর্থিক কেলেঙ্কারি এবং মৃতদেহ নিয়ে অবৈধ ব্যবসার অভিযোগে মর্গ খতিয়ে দেখছে সিবিআই। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। তদন্তকারীরা মর্গের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলেছেন।

Saborni Mitra | Published : Aug 29, 2024 10:13 AM IST

আরজি হত্যাকাণ্ডের পাশাপাশি আরজি কর হাসপাতালের আর্থিক কেলেঙ্কারি নিয়ে তদন্ত করছে সিবিআই। আরজি হাসপাতালের আর্থিক কেলেঙ্কারির বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। মূল কালপ্রিট প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে মৃতদেহ নিয়ে অবৈধ ব্যবসা করারও অভিযোগ উঠেছে। এবার সেই অভিযোগ খতিয়ে দেখতে আরজি কর হাসপাতালে গেল সিবিআই-এর একটি দল। সূত্রের সিবিআই-এর দলটি খতিয়ে দেখে আরজি কর হাসপাতালের মর্গ। আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ দায়ের করেছিলেন।

সিবিআই-এর একটি দল বৃহস্পতিবার নিজাম প্যালেস থেকে বেলা ১২টার দিকে রওনা দল। পাঁচ সদস্যের তদন্তকারী দল গিয়েছিল আরজি করে। তারা আরজি কর হাসপাতালের মর্গ খতিয়ে গেছেন। সূত্রের খবর হাসপাতাল থেকে কী করে মৃতদেহ পাচার করা হত তাই খতিয়ে দেখে তদন্তকারীরা। মর্গের দায়িত্ব প্রাপ্তদের সঙ্গে কথাও বলেছে বলে সূত্রের খবর। সিবিআই-এর হানা প্রসঙ্গে এদিন আরজি কর হাসপাতালের এমএসভিপি সপ্তর্ষি চট্টোপাধ্যায় বলেন, 'আমি এখানের ফরেন্সিক বিশেষজ্ঞ। তাই আমার কাছে মর্গের পরিকাঠাম, ও মাপ সংক্রান্ত তথ্য জানতে চাওয়া হয়েছিল। কটি কুলিং চেম্বার রয়েছে কী পদ্ধতিতে মৃতদেহ সংরক্ষণ করা হয় আর ব্যবচ্ছেদ কক্ষের পরিকাঠামো - এই বিষয়ে জানতে চাওয়া হয়। ময়নাতদন্তের আগে না পরে কুলিং চেম্বারে মৃতদেহ রাখা হয়েছিল এই বিষয়ে খোঁজ নেওয়া হয়েছে।'

Latest Videos

অন্যদিকে এদিনই আরজি কর হাসপাতালে চিকিৎসক তরুণী খুনের ঘটনায় সন্দীপকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠায় সিবিআই।এই তিনি তাঁকে টানা ১৩দিন ধরে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। আগেই সন্দীপের পলিগ্রাফ টেস্টও হয়েছে। আরজি কর হত্যাকাণ্ডের পাশাপাসি সন্দীপের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ করেছেন তাঁরই প্রাক্তন সহকর্মী আখতারি আলি। একাধিক অভিযোগ করেন তিনি। আরজি করের মর্গ থেকে মৃতদেহ নিয়ে সন্দীপ বেআইনি ব্যবসা করত বলেও অভিযোগ করেছিলেন তিনি। সূত্রের খবর , সেই অভিযোগের বিষয় খতিয়ে দেখতে এদিন হাসপাতালের মর্গে গিয়েছিল সিবিআই।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today