আরজি করের ঘটনায় মঙ্গলেই শুনানি! স্বতঃপ্রণোদিত পদক্ষেপ নিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ

দেশের প্রধান বিচারপতির বেঞ্চ। ঘটনায় গতিপ্রকৃতি, হাসপাতাল ও রাজ্যের ভূমিকা খতিয়ে দেখবে সুপ্রিম কোর্ট। কর্মস্থলে মহিলাদের নিরাপত্তার বিষয়টি নিয়ে শুনানি করতে পারে সর্বোচ্চ আদালত।

 

deblina dey | Published : Aug 19, 2024 2:43 AM IST

রবিবার কলকাতায় আরজি কর চিকিৎসককে ধর্ষণ-খুনের মামলার নোটিশ করল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ ২০ আগস্ট সকাল ১০টা ৩০ মিনিটে মামলার শুনানি করবে। সিজেআই ছাড়াও বেঞ্চে থাকবেন বিচারপতি জেবি পাস্তরওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্র। এই ঘটনার প্রতিবাদে সারাদেশে চিকিৎসকদের বিক্ষোভের আজ নবম দিন।

পুরো ঘটনাটির উপর নজর রাখতে সরাসরি মামলা এই হাতে নিয়েছে দেশের প্রধান বিচারপতির বেঞ্চ। ঘটনায় গতিপ্রকৃতি, হাসপাতাল ও রাজ্যের ভূমিকা খতিয়ে দেখবে সুপ্রিম কোর্ট। কর্মস্থলে মহিলাদের নিরাপত্তার বিষয়টি নিয়ে শুনানি করতে পারে সর্বোচ্চ আদালত।

Latest Videos

মামলার তদন্তকারী সিবিআই জানিয়েছে, অভিযুক্ত সঞ্জয়ের মনস্তাত্ত্বিক পরীক্ষা করা হচ্ছে। সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি (সিএফএসএল) এর মনোবিজ্ঞানী এবং আচরণগত বিশ্লেষকদের একটি ৫ সদস্যের দল এই পরীক্ষাটি পরিচালনা করছে। জঘন্য অপরাধের ব্যাপারে অভিযুক্ত সঞ্জয়ের মানসিকতা কী ছিল তা এই পরীক্ষাটি প্রকাশ করতে পারে।

কলকাতা পুলিশ প্রাক্তন বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জির বিরুদ্ধে মামলা দায়ের করেছে এবং সমন জারি করেছে। পুলিশ জানিয়েছে যে লকেট বিক্ষোভের সময় ডাক্তারের পরিচয় প্রকাশ করেছিল। তাঁকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র