দুর্গা পুজোতেও 'জাস্টিস ফর আরজি কর' স্লোগান, মহালয়ার ভোর আর অষ্টমীর রাত দখলের ডাক জুনিয়র ডাক্তারদের

আরজি কর -কাণ্ডের প্রতিবাদ এবার দুর্গাপুজোর মধ্যেও। তেমনই ঘোষণা জুনিয়র ডাক্তারদের। দুর্গাপুজোর মধ্যেই জুনিয়র ডাক্তাররা দুটি কর্মসূচি ঘোষণা করেছেন।

 

Saborni Mitra | Published : Sep 26, 2024 1:41 PM IST / Updated: Sep 26 2024, 07:13 PM IST

111
আরজি কর কাণ্ডের প্রতিবাদ

আগস্ট মাসের মাঝামাঝি সময় থেকেই আরজি কর কাণ্ডের প্রতিবাদের ঢেউ উঠেছিল রাজ্যে। শহর থেকে গ্রাম- নির্যাতিতার বিচারের দাবিতে সরব হয়েছিল।

211
জুনিয়র ডাক্তারদের কর্মসূচি

আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরব হয়েছিল জুনিয়র ডাক্তররা। প্রায় দেড় মাস কর্মবিরতিতে ছিল।

311
দাবি পুরাণ হয়নি

জুনিয়র ডাক্তারদের দাবি তাঁরা কাজে যোগ দিলেও নিজেদের দাবি থেকে সরে আসেননি। তাই পুজোতেও রাস্তায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তেমনই বলছে একটি সূত্র।

411
মহালয়ার ভোরের রাস্তায়

সূত্রের খবর মহালয়া, বুধবার ভোরে তাঁরা রাস্তায় নেমে প্রতিবাদ জানাবেন। ভোর থেকেই আরজ করের ঘটনার প্রতিবাদ জানিয়ে বিচারের দাবি জানান হবে।

511
অষ্টমীর রাত

সূত্রের খবর অষ্টমীর রাতেও জুনিয়র ডাক্তাররা রাস্তায় নেমে আরজি করের ঘটনার প্রতিবাদ জানাবে। তবে কটা থেকে কটা পর্যন্ত চলবে এই কর্মসূচি তা এখনও জানান হয়নি।

611
সাধারণ মানুষ পাশে থাকবেন

জুনিয়র ডাক্টর্স ফোরাম দুটি কর্মসূচি নিয়েছে। সূত্রের খবর আগের আন্দোলনগুলির মত এই দুটি কর্মসূচিতেও যাতে সাধারণ মানুষ তাদের পাশে থাকে তারও আবেদন জানান হবে।

711
আগামীর পরিকল্পনা

অন্যদিকে আরজি কর কাণ্ডের বিচার, হাসপাতালের নিরাপত্তা, পরিকাঠামোগত দিকদুলির নিয়ে আন্দোলনের জন্য আগামীর রুপোরেখা তৈরি করতে শুক্রবার গন কনভেনশন আয়োজন করেছে জুনিয়র ডাক্তাররা।

811
কর্মসূচি সংক্রান্ত তথ্য

এসএসকেএম হাসপাতালের অডিটোরিয়ামেই তা আয়োজিত হচ্ছে। বিকাল ৪টে থেকে শুরু হবে এই কর্মসূচি। পরবর্তী সময়ে আন্দোলন কোন পথে এগোবে, তা নিয়ে আলোচনা হবে

911
হুমকি সংস্কৃতি

জুনিয়র ডক্টর্স ফ্রন্ট সূত্রের খবর হাসপাতেলর থ্রেট কালচার মোকাবিলার বিষয়েও এই কর্মসূচিতে আলোচনা হতে পারে।

1011
সরকারি পদক্ষেপ নিয়ে আলোচনা

সূত্রের খবর হাসপাতালের নিরাপত্তা ও একাধিক বিষয় নিয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারের সঙ্গে দফায় দফায় বৈঠক হয়েছে। কিন্তু সরকার পক্ষ কতটা এগিয়েছে তা নিয়েও আলোচনা হবে।

1111
আরজি করের প্রতিবাদ পুজোতেও

আগেই আরজি আন্দোলন থামিয়ে রাজ্যের মানুষকে উৎসবে ফিরতে বলেছিলেন মুখ্যমন্ত্রী। পরবর্তীকালে কর্মসূচি থেকে সরে এলেও পুজোতে আবারও উঠলে পারে জাস্টিস ফর আরজি কর স্লোগান।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos