আরজি কর মেডিক্যাল কলেজ কাণ্ডের তদন্তের চার্জশিট জমা দিতে হবে ৬ দিনের মধ্যে, নির্দেশ মুখ্যমন্ত্রীর

সোমবার মৃতের বাবা-মায়ের সঙ্গে দেখা করার পরে, তদন্ত দ্রুত সমাধানের জন্য কলকাতা পুলিশকে ৬ দিনের সময়সীমা দিয়েছেন, যা ব্যর্থ হলে তিনি বলেছিলেন যে তিনি বিষয়টি সিবিআইকে হস্তান্তর করবেন।

deblina dey | Published : Aug 13, 2024 6:25 AM IST / Updated: Aug 13 2024, 11:56 AM IST

রাজ্য জুড়ে জুনিয়র ডাক্তাররা মঙ্গলবার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মহিলা ডাক্তারকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এবং তাঁর সুবিচারের দাবিতে কর্মবিরতি অব্যাহত রেখেছে। এই আন্দোলনের আলোড়ন স্বাস্থ্যসেবা পরিষেবাগুলিকে প্রভাবিত করেছিল কারণ মঙ্গলবার সকাল থেকেই সমস্ত সরকারি হাসপাতালের বহির্বিভাগের রোগীদের বিভাগে (ওপিডি) রোগীদের দীর্ঘ লাইন দেখা গিয়েছে কারণ সিনিয়র ডাক্তাররাও এই ভিড়ে তাদের জুনিয়র ডাক্তারর দের সঙ্গ দিয়েছেন।

আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা, যারা মহিলা ডাক্তারের হত্যার ম্যাজিস্ট্রিয়াল তদন্তের জন্য চাপ দিচ্ছে, মঙ্গলবার কলকাতা পুলিশকে তাদের তদন্ত শেষ করার জন্য ১৮ আগস্টের সময়সীমা বেঁধে দিয়েছে। "আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি এবং প্রতিবাদ চলবে। আমরা আমাদের দাবি সম্পর্কে খুব স্পষ্ট রয়েছি। আমরা ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চাই," বলেছেন আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের এক বিক্ষোভকারী জুনিয়র ডাক্তার। "তাদের রবিবার পর্যন্ত সময়সীমার প্রয়োজন কেন? আমরা পুলিশকে বুধবারের মধ্যে তদন্ত শেষ করতে বলছি," তিনি যোগ করেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সোমবার মৃতের পিতামাতার সঙ্গে দেখা করার পরে, মামলাটি সমাধানের জন্য কলকাতা পুলিশকে ৬ দিনের সময়সীমা দিয়েছেন, যা ব্যর্থ হলে তিনি বলেছিলেন যে তিনি বিষয়টি সিবিআইকে হস্তান্তর করবেন।

Latest Videos

শুক্রবার সকালে হাসপাতালের একটি সেমিনার হলে একজন মহিলা ডাক্তারের মৃতদেহ পাওয়া যায়, এবং শনিবার অপরাধের সঙ্গে জড়িত একজন সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করা হয়। রবিবার পর্যন্ত জুনিয়র চিকিৎসকরা জরুরি দায়িত্ব পালন করলেও সোমবার সকাল থেকে তারা সব কাজ বন্ধ করে দেন। বেশিরভাগ ওপিডি-তে রোগীদের ভিড় সামলাতে রাজ্য সরকার সমস্ত সিনিয়র ডাক্তারদের ছুটি বাতিল করেছে। রোগীদের ভিড় পরিচালনার বিষয়ে কথা বলতে গিয়ে, রাজ্য-চালিত এসএসকেএম হাসপাতালের একজন আধিকারিক বলেছেন যে যেহেতু সোমবার বেশিরভাগ সিনিয়র ডাক্তার উপস্থিত ছিলেন।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |