নার্কো পরীক্ষায় অরাজি সঞ্জয় রায়, শিয়ালদা হাইকোর্টে খারিজ সিবিআই-এর আবেদন

ধর্ষণ ও খুনের অভিযোগে অভিযুক্ত কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায় নার্কো টেস্টে আপত্তি জানিয়েছে। আইন অনুযায়ী, তার সম্মতি ছাড়া নার্কো টেস্ট করা সম্ভব নয়, ফলে সিবিআই-এর আবেদন খারিজ হয়ে গেল।

Soumya Gangully | Published : Sep 13, 2024 11:48 AM IST / Updated: Sep 13 2024, 07:39 PM IST

ধর্ষণ ও খুনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। কিন্তু কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায় এখনও আদালতে দাপট দেখাচ্ছে। সিবিআই-কে রীতিমতো ঘোল খাওয়াচ্ছে সঞ্জয়। তার আপত্তিতে নার্কো টেস্ট করতে পারছে না সিবিআই। এর আগে পলিগ্রাফ টেস্টে রাজি হয়েছিল সঞ্জয়। কিন্তু এবার সে নার্কো টেস্টে আপত্তি জানাল। ভারতীয় আইন অনুযায়ী, ঘৃণ্য অপরাধে অভিযুক্ত ব্যক্তিও আদালতে সওয়াল করতে পারে। এরই সুযোগ নিচ্ছে ধৃত সিভিক ভলান্টিয়ার। তার সম্মতি ছাড়া নার্কো টেস্ট সম্ভব নয়। এই কারণে শুক্রবার শিয়ালদা আদালতে সিবিআই-এর আবেদন খারিজ হয়ে গেল। সঞ্জয়ের নার্কো টেস্টের আবেদন জানানোর জন্য তাকে নিয়ে আদালতে হাজির হন সিবিআই আধিকারিকরা। কিন্তু শুনানির সময় নার্কো টেস্টে আপত্তির কথা জানায় আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় অভিযুক্ত। ফলে তার নার্কো টেস্ট হচ্ছে না।

নিজেকে নির্দোষ প্রমাণ করতে মরিয়া সঞ্জয়

Latest Videos

সিবিআই-এর আইনজীবী জানিয়েছেন, আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনায় নিজেকে নির্দোষ প্রমাণ করতে চাইছে সঞ্জয়। এই কারণে সে পলিগ্রাফ টেস্টে রাজি হয়েছিল। এই পরীক্ষা নিয়ে কোনও সমস্যা হয়নি। সিবিআই আধিকারিকরা সঞ্জয়কে নানা প্রশ্ন করেন। সে জবাবও দেয়। কিন্তু এবার নার্কো টেস্টে রাজি হল না সে। ফলে আদালতে বিড়ম্বনায় পড়ল সিবিআই।

নার্কো টেস্ট কী?

নার্কো টেস্ট অনেকটা সম্মোহনের মতো ব্যাপার। তবে এই প্রক্রিয়া হয় কৃত্রিমভাবে। বিশেষ ওষুধ প্রয়োগের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তিকে প্রায় সংজ্ঞাহীন অবস্থায় নিয়ে যাওয়া হয়। ওষুধ যত কাজ করতে থাকে, ততই তার সংজ্ঞা দূর হতে থাকে। সেই সময় এই ব্যক্তিকে জেরা করা হয়। সে ঠিক উত্তর দেয়। এতে তদন্তে সুবিধা হয়। কিন্তু সঞ্জয়ের ক্ষেত্রে নার্কো টেস্ট হচ্ছে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

জেলে বসে সঞ্জয় রায়ের নতুন আবদার! বাংলায় গীতা পড়তে চাইছে আরজি কর কাণ্ডের একমাত্র ধৃত

কিসের সন্ধানে আবার আরজি করে সিবিআই? তদন্তকারীদের স্ক্যানারে অধ্যক্ষের বিল্ডিং

Share this article
click me!

Latest Videos

নবান্ন নয় এবার কালীঘাটে বৈঠক, লাইভ স্ট্রিমিং-এর দাবি থেকে সরলেন জুনিয়র ডাক্তাররা! | RG Kar Protest
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio