রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনি এবং রবিতে শিয়ালদহ ডিভিশনে বাতিল একাধিক লোকাল, সমস্যায় যাত্রীরা

ফের শনি এবং রবিতে সমস্যায় পড়তে চলেছেন ট্রেন যাত্রীরা। বাতিল হবে একগুচ্ছ ট্রেন।

Subhankar Das | Published : Sep 13, 2024 11:10 AM IST

ফের শনি এবং রবিতে সমস্যায় পড়তে চলেছেন ট্রেন যাত্রীরা। বাতিল হবে একগুচ্ছ ট্রেন।

কারণ, বিরাটি এবং মধ্যমগ্রাম স্টেশনের মাঝে একটি সেতুতে রক্ষণাবেক্ষণের কাজ চলবে। তাই সেইজন্য পাওয়ার ব্লক করা হবে। অতএব শনিবার এবং রবিবার, অর্থাৎ ১৪-১৫ সেপ্টেম্বর মিলিয়ে মোট ৪০টি লোকাল ট্রেন বাতিল করা হবে শিয়ালদহ ডিভিশনে (Sealdah Division)।

Latest Videos

সেইসঙ্গে, এই দুদিন বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে। পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে যে, রক্ষণাবেক্ষণের কাজের জন্য শিয়ালদহগামী অর্থাৎ ডাউন লাইনে ১২ ঘণ্টা এবং বারাসতগামী তথা আপ লাইনে ১০ ঘণ্টা পাওয়ার ব্লক করা হবে।

শনিবার, রাত ১০.৩০ মিনিট থেকে আপ এবং ডাউন লাইনে পাওয়ার ব্লক করার কাজ শুরু হবে। ডাউন লাইনে এটি চলবে পরদিন সকাল ১০.৩০ মিনিট পর্যন্ত। আর আপ লাইনে সকাল ৮.৩০ মিনিট পর্যন্ত।

এদিকে শনিবার এক জোড়া ডাউন বনগাঁ-শিয়ালদহ লোকাল, এক জোড়া আপ বনগাঁ-শিয়ালদহ লোকাল বাতিল করা হচ্ছে। এছাড়াও ঐদিন বাতিল করা হয়েছে একটি ডাউন এবং আপ হাসনাবাদ-শিয়ালদহ লোকাল।

অন্যদিকে রবিবার, বাতিল ট্রেনের সংখ্যা তুলনায় অনেকটাই বেশি। সেইদিন এক জোড়া আপ হাসনাবাদ-শিয়ালদহ লোকাল, এক জোড়া ডাউন হাসনাবাদ-শিয়ালদহ লোকাল, এক জোড়া আপ দত্তপুকুর-শিয়ালদহ লোকাল, একটি ডাউন দত্তপুকুর-শিয়ালদহ লোকাল বাতিল থাকবে।

সেইসঙ্গে, রবিবার আরও অনেকগুলি লোকাল ট্রেন বাতিল করা হবে। সেগুলি হল, একটি আপ ও ডাউন মাঝেরহাট-লক্ষ্মীকান্তপুর লোকাল, একটি আপ ও ডাউন লক্ষ্মীকান্তপুর-নামখানা লোকাল, একটি ডাউন বনগাঁ-মাঝেরহাট লোকাল, একটি ডাউন ও আপ হাবড়া-শিয়ালদহ লোকাল এবং একটি বিবাদীবাগ-কৃষ্ণনগর সিটি লোকাল।

শুধু তাই নয়, বাতিল ট্রেনের তালিকায় রয়েছে একটি আপ ও ডাউন মাঝেরহাট়-মধ্যমগ্রাম লোকালও। এছাড়াও একটি মাঝেরহাট-বারাসাত লোকাল, একটি বারাসাত-বনগাঁ লোকাল, আপ ও ডাউন মিলিয়ে মোট পাঁচটি বারাসাত-শিয়ালদহ লোকাল, একটি বারাসাত-দত্তপুকুর লোকাল এবং একটি দত্তপুকুর-শিয়ালদহ লোকালকেও বাতিল করা হবে এদিন।

অপরদিকে শনিবার, সংক্ষিপ্ত রুটে চলবে একটি বনগাঁ-শিয়ালদহ এবং একটি শিয়ালদহ-বনগাঁ লোকাল। পরদিন রবিবার, সংক্ষিপ্ত রুটে চালানো হবে দুই জোড়া বনগাঁ শিয়ালদহ লোকাল, এক জোড়া হাসনাবাদ-শিয়ালদহ লোকাল, একটি হাবড়া-শিয়ালদহ লোকাল, একটি শিয়ালদহ-গোবরডাঙা লোকাল এবং একটি শিয়ালদহ-হাসনাবাদ লোকাল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
'সমস্যার মূল হচ্ছেন মুখ্যমন্ত্রী, তাঁর জন্যেই যত সমস্যা' বিস্ফোরক Suvendu Adhikari | R G Kar Case
RG Kar News | 'সন্দীপ ঘোষ আমায় ফোন করেছিল' CBI চলে যেতেই সব বলে দিলেন TMC MLA সুদীপ্ত রায়
লাইভ সম্প্রচারে আপত্তি কীসের মমতার? প্রশ্ন তুললেন সিনিয়র ডাক্তাররা | R G Kar Protest | Doctors
'কীসের ভয়ে লাইভ স্ট্রিমিং করতে চাইলেন না মাননীয়া?' মমতাকে একহাত নিলেন রুপা গঙ্গোপাধ্যায় | R G Kar