BREAKING NEWS:'আমরা আলোচনায় বসতে চাই', লাইভ স্ট্রিমিং-এর দাবি এড়িয়ে জুনিয়র ডাক্তারদের মেল গেল নবান্নে

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের প্রস্তাবের পর নিজেদের মধ্যে বৈঠক করে আলোচনায় বসতে রাজি হয়েছে জুনিয়ার ডাক্তাররা। নবান্ন থেকে সময় এবং স্থান জানানোর জন্য ইমেল করা হয়েছে বলেও জানিয়েছেন তাঁরা।

Saborni Mitra | Published : Sep 14, 2024 11:44 AM IST / Updated: Sep 14 2024, 05:30 PM IST

'আলোচনায় বসতে চাই'। নিজেদের মধ্যে বৈঠকের পরই আন্দোলনকরী জুনিয়ার ডাক্তারদের মেল গেল নবান্নে।

স্বাস্থ্য ভবনের সামনে জুনিয়ার ডাক্তারদের ধর্না মঞ্চে গিয়ে আবারও তাঁদের আলোচনার প্রস্তাব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি বেরিয়ে যাওয়ার পরেই নিজেদের মধ্যে বৈঠকে বসেন জুনিয়র ডাক্তাররা। আগেই অবশ্য তারা আধ ঘণ্টা সময় চেয়ে নিয়েছিলেন। বৈঠকের পর তারা জানিয়ে দিয়েছে তারা আলোচনায় বসতে প্রস্তুত। চাইলে আজও তারা আলোচনায় বসতে পারে।

Latest Videos

বৈঠকের পর জুনিয়র ডাক্তারদের তরফ থেকে জানান হয়, 'আমরা আলোচনায় বসতে চাই। আজকে চাইলে আজকেই। এখন চাইলে এখনই। আমাদের দাবি দাওয়া আমাদের কাছে আসল জায়গা। তা নিয়েই আমরা বসতে চাই। ' তবে তারা দ্রুত ও স্বচ্ছ আলোচনার কথাও বলেছেন।

মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের তরফ থেকে মেল করা হয়েছে নবান্নে। তারা জানিয়েছেন, নবান্ন থেকে সময়, তারিখ আর স্থান জানানোরও আবেদন করেই ইমেল করা হয়েছে। তবে আলোচনা স্বচ্ছ রাখতে হবে বলেও দাবি করা হয়েছে। তবে এবার জুনিয়র ডাক্তাররা লাইভ স্ট্রিমিংএর দাবি এড়িয়ে জোর দিলেন স্বচ্ছতার ওপর। তাঁরা জানিয়েছেন পাঁচ দফা দাবি থেকে তারা সরে আসছে না।

ইমেলে জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, 'এই অচলাবস্থা কাটাতে আপনার সদর্থক উত্তরের জন্য আমরা অধীর অপেক্ষায় রয়েছে। স্বচ্ছতার সঙ্গে আলোচনা আশা করছি।' তবে তাঁরা যে পাঁচ দফা দাবিতে আলোচনায় চাইছে বলেও স্পষ্ট করে দিয়েছে। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জুনিয়র ডাক্তারদের ধর্না মঞ্চে পৌঁছে যান। সেখানেই আন্দোলনকারীদের আলোচনায় বসার কথা বলেন। আলোচনার মাধ্যমেই যে জট কাটতে পারে তাও স্পষ্ট করে দেন।

শনিবার বৃষ্টির মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্য ভবনের সামনে জুনিয়র ডাক্তারদের ধর্না মঞ্চে পৌঁছে গিয়েছিলেন। সেখানেই তাদের কাছে কর্মবিরতি তোলার আবেদন জানান। মুখ্যমন্ত্রী তাদের দাবি মানার জন্য তাঁদের কাছ থেকে সময়ও চেয়ে নেন। যদিও পাল্টা ডাক্তাররা জানিয়েদেন তাঁরা আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করেবন। তারা মুখ্যমন্ত্রীর ধর্না মঞ্চে যাওয়াকে স্বাগত জানিয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'ফাঁকা ঘরের ছবি দেখিয়ে জুনিয়র ডাক্তারদের চাপে ফেলার চক্রান্ত' মমতার খেলা ধরে ফেলে কী বললেন শুভেন্দু?
নবান্ন নয় এবার কালীঘাটে বৈঠক, লাইভ স্ট্রিমিং-এর দাবি থেকে সরলেন জুনিয়র ডাক্তাররা! | RG Kar Protest
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee