আজ ফের রাত দখলের ডাক জুনিয়র ডাক্তারদের, জেনে নিন কোথায় কোথায় হবে আন্দোলনের কর্মসূচি

এক মাস ধরে চলছে রাত দখল। চলছে প্রতিবাদ। তেমনই আজ পাঁচ দিন হল চলছে ধর্না। তা সত্ত্বেও দোষীদের চিহ্নিত করা যায়নি। আজ ফের রাত দখলের ডাক দিলেন জুনিয়র ডাক্তাররা।

 

Sayanita Chakraborty | Published : Sep 14, 2024 7:56 AM IST

110

১৭ সেপ্টেম্বর ফের সুপ্রিম কোর্টের শুনানি। তার আগে শনিবার অর্থাৎ ১৪ অগস্ট ফের রাত দখলের কর্মসূচির ডাক দিল জুনিয়র ডাক্তাররা।

210

প্রথম রাত দখল হয়েছিল ১৪ অগস্ট। স্বাধীনতার আগের দিন রাতে তিলোত্তমার ন্যায় বিচারের খাতিরে শুরু হয়েছিল এই লড়াই। সে লড়াই আজও চলছে।

310

১৪ অগস্ট স্বাধীনতার মধ্যরাতে, নারী স্বাধীনতার ডাকে পথে নেমেছিলেন হাজার হাজার নারী ও পুরুষ। মেয়েরা রাত দখল করে The Night Is Yours.. আহ্বানকারীদের ডাকে সেই রাত দখল শুরু হয়েছিল।

410

তারপর থেকে রাতের পর রাত জাস্টিস ফর আর জি কর দাবি নিয়ে রাত দখল চলছে। ১৪ অগস্ট থেকে ১৪ সেপ্টেম্বর ১ মাস অতিক্রান্ত। এতদিন ধরে তদন্ত চললেও এখনও দোষীদের চিহ্নিত করতে পারেনি তদন্তকারীরা।

510

এর মধ্যে মামলা হয়েছে সুপ্রিম কোর্টে। মামলার একটি শুনানি হয়ে গিয়েছে। এবার পরবর্তী শুনানি ১৭ সেপ্টেম্বর। এই শুনানির আগে ফের হবে রাত দখল।

610

এদিকে আবার দুর্নীতি মুক্ত স্বাস্থ্য ব্যবস্থার দাবিতে মঙ্গলবার দুপুর থেকে শনিবার সকালে ৫ দিন ধরে চলছে স্বাস্থ্য ভবনের সামনে জুনিয়র ডাক্তারদের ধর্না।

710

দুর্যোগ মাথায় নিয়ে বৃষ্টিতে ভিজে ধর্না দিচ্ছেন তারা। তাঁর রয়েছে পাঁচ দফা দাবি। যা না মেনে নেওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে বলে জানিয়েছেন।

810

এবার সেই সকল আন্দোলন রত জুনিয়র ডাক্তাররা রাত দখলের আহ্বান জানাল। এই আহ্বান সকল সাধারণের জন্য।

910

১৪ সেপ্টেম্বর ফের রাত দখল করতে চলেছে বিচারকারী মানুষ। কলকাতা থেকে জেলা- সর্বত্র হবে রাত দখল। ফের আজ শোনা যাবে রাজপথে গর্জন।

1010

এদিকে আবার আর জি কর মেডিক্যাল লাগোয়া এলাকায় জমায়েতে পুলিশি নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। বেলগাছিয়া, জে কে মিত্র রোডে বাড়ানো হয়েছে জমায়েতে নিষেধাজ্ঞার মেয়াদ।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos