জলপথে হবে ভ্রমণ, এবছর WBTC পুজো পরিক্রমায় থাকবে বিশেষ চমক, জেনে নিন বিস্তারিত

পুজোর দিন মিলেনিয়াম পার্ক থেকে লঞ্চ ছাড়বে সকাল ১১টায়। সপ্তমী, অষ্টমী, নবমী, তিনদিনেই থাকছে এই পুজো পরিক্রমার ব্যবস্থা। মাত্র সাড়ে সাতশো টাকা খরচ করে এই সুবিধা নিতে পারেন।

Sayanita Chakraborty | Published : Sep 22, 2023 7:10 AM IST

তথ্য অনুসারে, ডব্লুবিটিসি-র ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে, জলপথ ও স্থলপথের মেলবন্ধনে আয়োজিত হবে এই পুজো পরিক্রমা। ওয়েবসাইটে বলা হয়েছে, মিলেনিয়াম পার্ক থেকে লঞ্চ ছাড়বে সকাল ১১টায়। তারপর হাওয়া জেট ঘাট ঘুরে সেটা পৌঁছাবে আহিরীটোলায়। সেখানে থাকবে এসি বাস। তাতে চেপে শুপু হবে ঠাকুর দেখা। সেই যাত্রা পথে থাকবে আহিরীটোলা সংলগ্ন পুজোগুলো। এছাড়াও থাকবে শোভাবাজার রাজবাড়ির পুজো, কুমোরটুলি পার্ক ও সর্বজনীন, জগৎ মুখোপাধ্যায় পার্কের পুজো। গন্তব্য বলরাম মন্দির ও শ্রী শ্রী মায়ের বাড়ি। শেষে বাগবাজার সর্বজনীন পুজো মণ্ডপ ঘুরে দর্শনার্থীদের আবার লঞ্চে তুলে দেওয়া হবে। এরপর সেই লঞ্চে তুলে দেওয়া হবে। এরপর সেই লঞ্চ জেটি ঘাট ঘুরে পৌঁছাবে মিলেনিয়াম পার্ক।

মোট ৫ ঘন্টার এই প্যাকেজ। পুজো পরিকমায় দর্শনার্থীদের দেওয়া হবে খাবার। দেওয়া হবে স্ন্যাক্স ও চা। সপ্তমী, অষ্টমী, নবমী, তিনদিনেই থাকছে এই পুজো পরিক্রমার ব্যবস্থা। থাকছে বিশেষ প্যাকেজ। মাথা পিছু খরচ পড়বে সাড়ে সাতশো টাকা।

এই প্রসঙ্গে, পরিববহন মন্ত্রী এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, উত্তর ও দক্ষিণ কলকাতাকে সংযুক্ত করা হচ্ছে এবর। ভিড়কে এড়িয়ে জলপথে যুক্ত করা হবে পুজো। দুই কলকাতার পুজোগুলো মানুষ দেখবে। ভোসেল ও বাসের কম্বিনেশনে থাকছে।

পুজোর সময় সর্বত্র দেখা যায় জনস্রোত। উত্তর থেকে দক্ষিণ, শহরের ছোট বড় সমস্ত পুজো মন্ডপেই থাকে দর্শনার্থীদের ভিড়। তার মাঝে মানুষকে আরও ভালোভাবে ঠাকুর দেখা সুযোগ করে দিতে বছরের পর বছর ধরে এমন পুজো পরিক্রমার ব্যবস্থা করছেন তারা। এবার নতুনত্ব এনেছেন এই ব্যবস্থায়। এবার জলপথে দেখানো হবে ঠাকুর। পুজো উপভোগ করতে পারবেন সকলে। এভাবে নতুনত্ব কিছু করার চেষ্টা করছেন তারা। পরিববহন দফতরের পক্ষ থেকে এই ব্যবস্থা করা হয়েছে।

পরিববহন দফতরের আয়োজিত এই পুজো পরিক্রমায় অংশ নিতে হলে অনলাইনে আবেদন করতে পারেন। www.wbtcoline.in-এ আবেদন করতে পারেন। এখানে লগ ইন করতে হবে প্রথমে। সেখানে সব জানতে পারবেন। তেমনই বিভিন্ন বাস ডিপো, বাস টার্মিনাস ও পরিবহন ভবনে যোগাযোগ করেও এই বিষয় জানতে পারেন। পুজোর দিন মিলেনিয়াম পার্ক থেকে লঞ্চ ছাড়বে সকাল ১১টায়। সপ্তমী, অষ্টমী, নবমী, তিনদিনেই থাকছে এই পুজো পরিক্রমার ব্যবস্থা। মাত্র সাড়ে সাতশো টাকা খরচ করে এই সুবিধা নিতে পারেন।

 

 

আরও পড়ুন

সুটকেস বন্দি পচাগলা দেহ উদ্ধার, ত্রিকোণ প্রেমের জেড়ে খুন জগদ্দলের নাচের শিক্ষিকা, ঘটনায় গ্রেপ্তার ২

Mamata Banerjee: আজ চলতি সফরের তৃতীয় শিল্পবৈঠকে যোগ দেবেন মমতা, দেখে নিন মুখ্যমন্ত্রীর সারাদিনের কর্মসূচি

Weather Update: প্রবল বৃষ্টি উত্তর থেকে দক্ষিণে, সপ্তাহান্তে ভাসবে কোন কোন জেলা? জানুন

Share this article
click me!