Viral Video: চাউমিন তো খান, কীভাবে তৈরি হয় দেখলে বমি করে ফেলবেন!!

যে কোনও রাস্তার ধারে শয় শয় দোকান মেলে যেখানে সব সময় মেলে সুস্বাদু চাউমিন। তা যে স্বাস্থ্যকর নয়, একথা জানার পরও সকলে খেয়ে থাকেন এমন খাবার।

Sayanita Chakraborty | Published : Oct 16, 2023 8:50 AM IST

অধিকাংশের পছন্দের খাবারের তালিকায় পায় ফাস্ট ফুড। এই তালিকায় পিৎজা, বার্গার, স্যান্ডউইচ, ফ্রেঞ্চ ফ্রাইস থেকে চাউমিন। কি না নেই। অধিকাংশের পছন্দের খাবার বলবে চাউমিন। তা সে ভেজ চাউ হোক কিংবা চিকেন চাউ। হাক্কা হোক কিংবা গ্রেভি চাউমিন- কোনও একটা পাতে পড়লেই হল। চাউমিনের স্বাদ নিয়ে সব সময় যে বড় বড় রেস্তোরাঁয় যেতে হবে তা নয়। অধিকাংশই এই বিষয় ভরসা করে থাকেন স্ট্রিট ফুডের ওপর। যে কোনও রাস্তার ধারে শয় শয় দোকান মেলে যেখানে সব সময় মেলে সুস্বাদু চাউমিন। তা যে স্বাস্থ্যকর নয়, একথা জানার পরও সকলে খেয়ে থাকেন এমন খাবার।

 

 

তবে, জানেন কি কীভাবে তৈরি হয় এই চাউমিন? সদ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে চাউমিন তৈরির পদ্ধতি বমি করে ফেলবেন। একটি ছোট খাটো কারখারান ভিডিও সেটি। সেখানে কর্মরত হাতে গোনা কয়েকজন। তারা কীভাবে ময়দা থেকে চাউমিন তৈরি করছে তা দেখা যাচ্ছে। যা দেখলে বমি করে ফেলবেন। কারণ, এই সকল কর্মীদের মাথা খোলা, হাতে নেই কোনও সেফটি গ্লাভস। সঙ্গে বারে বারে দেখা যাচ্ছে তারা মাটিতে রাখছেন সেই খাবার। আর সেখানেই থেকেই করছেন প্যাকেজিং। কেউ ভুলেও ভাবছেন না স্বাস্থ্যের কথা। সঙ্গে যে মেশিনে তৈরি হচ্ছে চাউ, তাও যথেষ্ট নোংরা। আবার কখনও দেখা যাচ্ছে, কোলের ওপর রাখছেন এই খাবার। আর এই চাউমিনই যাচ্ছে, শহরের সকল রাস্তার ধারে তৈরি হওয়া ফাস্ট ফুডের দোকানে। তাই এবার থেকে যেখান সেখানে থেকে চাউ খাওয়ার আগে একবার সতর্ক হন।

 

আরও পড়ুন

Suvendu Adhikari : 'গোটা বংশটা চোর' আরামবাগে তীব্র আক্রমণে শুভেন্দু অধিকারী

Sovan Baisakhi: ভালোবাসা, নাকি যৌনতা, শোভন-বৈশাখীর সম্পর্কের অন্দরে প্রাধান্য কীসের?

Weather News: দ্বিতীয়া থেকেই ঠাকুর দেখা শুরু করতে চলেছেন? জেনে নিন আবহাওয়ার আপডেট

Share this article
click me!