Weather Update: আগামী ৪৮ ঘন্টায় কতটা পরিবর্তন হবে আবহাওয়ার? কী বলছে হাওয়া অফিস? জেনে নিন গোটা দিন কেমন কাটবে

এদিকে হাওয়া অফিস সূত্রের খবর, আগামী ২ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে রাতের তাপমাত্রা খুব একটা হেরফের হবে না।

Sayanita Chakraborty | Published : Dec 21, 2023 1:15 AM IST

আজ গোটা দিন কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় তাপমাত্রা কেমন থাকবে আগে থেকে জানতে আগ্রহী থাকেন সকলে। কদিন ধরে ঠান্ডা আবহাওয়া উপভোগ করছেন সকলে। সকাল থেকে কুয়াশা নজর কেড়েছে সকলের। সদ্য আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে বড়দিনের আগে বদল হতে পারে আবহাওয়া। জানা গিয়েছে, কেমন কাটবে দিন। গোটা দিন আবহাওয়া কেমন থাকবে জেনে নিন। বিশেষজ্ঞদের মতে, গত ২৪ ঘন্টায় গোটা দেশের একাধিক রাজ্যের ন্যূনতম তাপমাত্রা ছিল ৪ থেকে মাইনাস ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। তালিকায় আছে পঞ্জাব, হরিয়ানা, চন্ডীগড়, দিল্লি, উত্তর পশ্চিম রাজস্থান, পূর্ব মধ্য প্রদেশ, উত্তর ছত্তিশগড়, ঝাড়খন্ড ও পশ্চিম বিহার।

এদিকে হাওয়া অফিস সূত্রের খবর, আগামী ২ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে রাতের তাপমাত্রা খুব একটা হেরফের হবে না। তবে, এর ৩ দিন পর থেকে তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি করে বাড়তে পারে। সোমবার বড়দিন। সেদিন তাপমাত্রার পরিবর্তন হবে। কনকনে আমেজ উঠে যাবে হবে খবর।

দক্ষিণ বঙ্গের পাশাপাশি উত্তর বঙ্গের জেলাগুলোতেও একই অবস্থা হবে। ২ দিন রাচের তাপমাত্রা খুব একটা হেরফের হবে না। তারপর থেকে ২-৩ ডিগ্রি করে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। আপাতত রাজ্যের সকল জেলাতে শুষ্ক আবহাওয়া থাকবে বলে জানা গিয়েছে।

এদিকে গতকাল মানে বুধবার কলকাতার তাপমাত্রা ঠিক স্বাভাবিক। একিদন পারদ নেমেছে ১৫ ডিগ্রি সেলসিয়াসে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ ছিল। এবং ন্যূনতম ছিল ৪৩ শতাংশ।

এদিকে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে। কলকাতা সহ সকল দক্ষিণবঙ্গের জেলাগুলোতে ঠান্ডা থাকবে অব্যাহত।

 

Share this article
click me!