২৪ ঘন্টার বেশি সময় সময় ধরে তল্লাশি স্বরূপ বিশ্বাসের বাড়িতে! কোন গুরুত্বপূর্ণ নথি খুঁজছে আয়কর দফতর?

ইতিমধ্যেই ২৪ ঘন্টা অতিক্রান্ত। গোটা এলাকা ঘিরে ফেলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। এরপর শুরু হয় তল্লাশি। আয়কর দফতর সূত্রে জানা যাচ্ছে, অরূপ-সহোদর স্বরূপ এবং স্ত্রী জুঁইয়ের আয়কর রিটার্ন বেশ কিছু গরমিল রয়েছে।

Parna Sengupta | Published : Mar 21, 2024 7:49 AM IST

বুধবার অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের ফ্ল্যাট সহ ৬ জায়গায় হানা দেন আয়কর দফতরের কর্তারা। বেহালার পর্ণশ্রী এলাকার একাধিক জায়গায় তল্লাশি চালানো হয় বলে খবর। স্বরূপ-পত্নী জুঁইয়ের তৃণমূল কার্যালয়ের পাশাপাশি 'ইডেন রিয়েল এস্টেট' ও 'মাল্টিকন রিয়েল এস্টেট' নামের দুই সংস্থার উচ্চপদস্থ কর্তা এবং আধিকারিকদের বাড়িতেও হাজির হয়েছিলেন IT কর্তারা। জানা যাচ্ছে, এই দুই রিয়েল এস্টেট সংস্থার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ রয়েছে। তবে অরূপ বিশ্বাসের ভাইয়ের বাড়িতে কেন তল্লাশি চলছে সেই বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।

ইতিমধ্যেই ২৪ ঘন্টা অতিক্রান্ত। গোটা এলাকা ঘিরে ফেলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। এরপর শুরু হয় তল্লাশি। আয়কর দফতর সূত্রে জানা যাচ্ছে, অরূপ-সহোদর স্বরূপ এবং স্ত্রী জুঁইয়ের আয়কর রিটার্ন বেশ কিছু গড়মিল রয়েছে। সেই কারণেই কি গত ২৪ ঘণ্টা ধরে চিরুনি তল্লাশি চলছে স্বরূপদের আবাসনে? বিগত একদিন ধরে কী খুঁজছেন তাঁরা? IT কর্তাদের হাতে কি কোনও গুরুত্বপূর্ণ নথি এসেছে নাকি তল্লাশিতে এখনও কিছুটা সময় লাগবে? দেখা দিয়েছে এমনই নানান প্রশ্ন।

এদিকে, স্বরূপ এবং তাঁর স্ত্রী জুঁইকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে খবর। ২৪ ঘণ্টা পরেও রাজ্যের বিদ্যুত্‍মন্ত্রী অরূপের ভাইয়ের আবাসনেই রয়েছেন তাঁরা। জানা যাচ্ছে, এখনও কয়েকজন আধিকারিক সেখানে তল্লাশি চালাচ্ছেন। পাশাপাশি চলছে জিজ্ঞাসাবাদ। স্বরূপের ফ্ল্যাটে ঠিক কী কারণে তল্লাশি চালানো হচ্ছে তা আনুষ্ঠানিকভাবে না জানালেও, কিছু নথিপত্রের খোঁজ চলছে বলে খবর।

এলাকার দাপুটে তৃণমূল নেতা হিসেবে পরিচিত স্বরূপ বিশ্বাস। এবার তাঁর বাড়িতেই আয়কর তল্লাশি। কী কারণে আচমকা হানা দিলেন আয়কর দফতরের আধিকারিকরা? কীসের খোঁজ চলছে? এই প্রশ্নের উত্তর জানা যাবে একমাত্র আধিকারিকরা তল্লাশি শেষ করে বাইরে এলে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!