বিকেলেই ধেয়ে আসছে কালবৈশাখীর ঝড়! দক্ষিণবঙ্গের এই তিন জেলা ভিজতে চলেছে বৃষ্টিতে

তাপপ্রবাহে জ্বলছে দক্ষিণবঙ্গ, জারি রেড অ্যালার্ট। বিগত ৫০ বছরের রেকর্ড ভাঙছে গরমের। চাতক পাখির মতো বৃষ্টির আশায় বসে মানুষ। আজ কী বৃষ্টি হবে? মিলবে খানিক স্বস্তি? কবে বৃষ্টির দেখা মিলবে জানাল আবহাওয়া দপ্তর।

Parna Sengupta | Published : Apr 22, 2024 10:50 AM IST

19

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আপাতত আরও এক সপ্তাহ তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করা হয়েছে।

29

তাপপ্রবাহের তালিকায় রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, বীরভূম। এছাড়াও চলতি সপ্তাহে কলকাতাতে বৃষ্টি হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গে পশ্চিমের ইতিমধ্যেই জারি হয়েছে লু-এর সতর্কবার্তা।

39

হাওয়া অফিস জানিয়েছে, এখনই অস্বস্তিকর পরিস্থিতি থেকে রেহাই মিলবে না। সোম ও মঙ্গলবার ১/২ ডিগ্রি তাপমাত্রা কমলেও তাতে দহন জ্বালা কমবে না।

49

আগামী ২৪ এপ্রিল অবধি দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। কবে একটু বৃষ্টি হবে সেই দিকে চাতকের মত চেয়ে রয়েছে সাধারণ মানুষ।

59

রাজ্যের অনেক জেলায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছাড়িয়েছে। , তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। আলিপুর হাওয়া অফিসের তথ্য অনুসারে পুড়ছে পশ্চিমের জেলাগুলি।

69

পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং বীরভূমে লাল সতর্কতা জারি। এখানে তাপমাত্রা ৪-৫ ডিগ্রি আরও বাড়তে পারে। পরপর দুদিন থাকতে হবে খুব সাবধানে।

79

তবে সুখবর রয়েছে। আজ সোমবার বিকেলের দিকে দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

89

মঙ্গল ও বুধবারও দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের কোথাও কোথাও বৃষ্টি চলবে। পাশাপাশি বিক্ষিপ্তভাবে ৩০ থেকে ৪০ কিলোমিটার দমকা হাওয়া বইতে পারে।

99

সোমবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার এই চার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। এরপর আগামীকাল বৃষ্টি হতে পারে কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos