ক্ষমা চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট তৃণমূল সাংসদের! মহিলা ডাক্তারদের সম্পর্কে অপমানজনক মন্তব্যের জের

কাকলি ঘোষ দস্তিদারের "কোলে বসা" মন্তব্যটি বিভিন্ন মহলে বিশেষ করে চিকিৎসকদের কাছ থেকে ব্যাপক সমালোচনার সম্মুখীন হয়েছে এমনকি ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) থেকে তাকে বরখাস্ত করার দাবি উঠেছে।

deblina dey | Published : Sep 2, 2024 8:39 AM IST / Updated: Sep 02 2024, 02:24 PM IST

আরজি কর হাসপাতালে এক ডাক্তারকে ধর্ষণ ও হত্যার ভয়াবহ ঘটনার পরে নারী নিরাপত্তা নিয়ে দেশ জুড়ে বিক্ষোভ ও সমাবেশ অব্যাহত। রাজনৈতিক নেতাদের বিতর্কিত বিবৃতিগুলি এই ইস্যুতে প্রভাব বিস্তার করছে। চার বারের তৃণমূল কংগ্রেসের লোকসভা সদস্য ডাঃ কাকলি ঘোষ দস্তিদার, যিঁনি ব্যক্তিগত জীবনে একজন চিকিত্সক। রবিবার, একটি বিবৃতি জারি করে তার সাম্প্রতিক অবমাননাকর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন তিনি। আরজি কর হাসপাতালে ধর্ষণ-হত্যা মামলার, সাম্প্রতিক এক প্যানেল আলোচনায় অংশ নেওয়ার সময় মহিলা ডাক্তারদের সম্পর্কে অপমানজনক মন্তব্য করে বসেন।

এক চ্যানেল দ্বারা আয়োজিত এক আলোচনায় অংশগ্রহণ করে, তিনি দাবি করেছিলেন যে একজন মেডিকেল ছাত্রী হিসাবে তার দিনগুলিতে একটি প্রবণতা ছিল যেখানে মহিলা চিকিৎসক শিক্ষার্থীরা শিক্ষক ডাক্তারদের "কোলে বসে" যোগ্যতা অর্জন করত। তিনি আরও বলেন যে ছাত্ররা প্রায়শই এর বিরুদ্ধে প্রতিবাদ করেছিল তাদের কম নম্বর দেওয়া হত বলে। তিনি আরও বলেন যে তিনি কখনও কল্পনাও করেননি যে "চিকিৎসক-শিক্ষকদের কোলে বসে যোগ্যতা অর্জনের প্রবণতা শেষ পর্যন্ত এমন ন্যাক্কারজনক আকার ধারণ করবে যে, আন্দোলনরত শিক্ষার্থীদের থিসিস পেপারও আটকে রাখা হবে"।

Latest Videos

কাকলি ঘোষ দস্তিদারের "কোলে বসা" মন্তব্যটি বিভিন্ন মহলে বিশেষ করে চিকিৎসকদের কাছ থেকে ব্যাপক সমালোচনার সম্মুখীন হয়েছে এমনকি ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) থেকে তাকে বরখাস্ত করার দাবি উঠেছে। অবশেষে, রবিবার সকালে তিনি তার এই কুৎসিত মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে তার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন এবং লিখেছেন যে, তার কথায় কারও অনুভূতিতে আঘাত লাগলে তিনি দুঃখিত। “আমি আমার বক্তব্য প্রত্যাহার করছি। আমার উদ্দেশ্য ছিল এবং সর্বদা মহিলাদের মঙ্গল এবং অধিকারের কারণকে তুলে করা, "তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা তার বিবৃতিতে বলেছেন।

এর আগেও কাকলি ঘোষ দস্তিদার ধর্ষণের মতো স্পর্শকাতর বিষয়েও বিরূপ মন্তব্য করার জন্য সমালোচনার মুখে পড়েছিলেন। ২০১২ সালে কলকাতায় একজন খ্রিস্টান মহিলার গণধর্ষণের পরে, তিনি একই রকম মন্তব্য করেছিলেন যেখানে তদন্তের আগেও তিনি অভিযোগটি খারিজ করেছিলেন এবং ঘটনাটিকে "একজন মহিলা এবং তার ক্লায়েন্টের মধ্যে ভুল বোঝাবুঝি" হিসাবে বর্ণনা করেছিলেন। ভুক্তভোগী একটি নাইটক্লাব থেকে বেরিয়ে আসার পরে ঘটে যাওয়া ঘটনার একটি পরোক্ষ উল্লেখ ছিল তার মন্তব্য। নির্যাতিতা, যিনি পরে ২০১৫ সালে মারা গিয়েছিলেন, তখন সেই বক্তব্যের তীব্র আপত্তি করেছিলেন।

Share this article
click me!

Latest Videos

১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড নামখানা! ভেঙে পড়েছে একাধিক বাড়ি ও দোকান | Heavy Rain in South Bengal