২১ জুলাই তৃণমূলের সমাবেশে বাড়বে ভোগান্তি, কলকাতায় কোন কোন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত - রইল তালিকা

২১ জুলাই সমাবেশ উপলক্ষ্যে কলকাতায় ভিড় বাড়বে। কলকাতা ট্রাফিক পুলিশের বিবৃতি অনুযায়ী শুক্রবার কলকাতার বেশকিছু গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

Saborni Mitra | Published : Jul 20, 2023 5:45 AM IST

পঞ্চায়েত ভোটে বিরাট সাফল্যের পর ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের সমাবেশ। তার জন্য এবার ২১ জুলাই ব়্যালি উপলক্ষ্যে বাড়তি উন্মাদনা তৃণমূল কংগ্রেস শিবিরে। বৃহস্পতিবার সকাল থেকেই জেলা ও প্রত্যন্ত এলাকা থেকে কলকাতায় আসতে শুরু করেছে দলের নেতা কর্মীরা। এই অবস্থায় ভিড় বাড়ছে শহরে। বৃহস্পতিবার সকাল থেকেই শহরের কয়েকটি রাস্তায় তীব্র যানজট দেখা দিয়েছে। কাল অর্থাৎ শুক্রবার যানজটের সম্ভাবনা আরও বাড়বে বলেও মনে করছে কলকাতা ট্রাফিক পুলিশ।

কলকাতা ট্রাফিক পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার শহরে কোনও বড় মিছিল মিটিং নেই। আর সেই কারণে তেমন যানজটের সম্ভাবনা অনেকটাই কম। তবে পুলিশ সূত্রের খবর ইতিমধ্যেই কলকাতা ও হাওড়া স্টেশনে ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের সমাবেশে যোগ দিতে আসা দলের নেতা কর্মীদের সংখ্যা বাড়ছে। কেউ কেউ ইতিমধ্যেই বাসে করেও কলকাতা পৌঁছেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে পারে শহরে।

অন্যদিকে তৃণমূল কংগ্রেস সূত্রের খবর জেলা প্রত্যন্ত এলাকা থেকে আসা দলের নেতা - কর্মী ও সমর্থকরা সকাল থেকেই কলকাতায় আসতে শুরু করেছে। তাদের রাখারও ব্যবস্থা করা হয়েছে। তৃণমূলের নেতা কর্মীদের যাতে কোনও সমস্যা না হয় তারও ব্যবস্থা করা হয়েছে।

তবে প্রশাসন সূত্রের খবর আগামিকাল ২১ জুলাই সমাবেশ উপলক্ষ্যে কলকাতায় ভিড় বাড়বে। তাই প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বার হওয়াই শ্রেয়। এই দিন ট্রাফিক সমস্যা মেটাতে বেশ কিছু রাস্তা বন্ধ করে দেওয়া হবে। ঘুরপথে যান চলাচল করবে। কলকাতা ট্রাফিক পুলিশের বিবৃতি অনুযায়ী শুক্রবার কলকাতার বেশকিছু গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আর্মাহার্স্ট্রিটের উত্তর থেকে দক্ষিণ, কেসি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত, বিধান সরণির দক্ষিণ ও উত্তর, কলেজ স্ট্রিটের দক্ষিণ থেকে উত্তর, ব্রের্বন রোডের উত্তর থেকে দক্ষিণ দিন, বিবি গাঙ্গুলি স্ট্রেটের পূর্ব থেকে পশ্চিম , বেন্টঙ্ক স্ট্রের দক্ষিণ থেকে উত্তর, নিউ সিআইটি রোডে পশ্চিম থেকে পূর্ব, বিকে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার স্ট্রিট পর্যন্ত , রবীন্দ্র সরণির দক্ষিয়ণ থেকে উত্তর দিক। কলতায় শুক্রবার ভোর তিনটে থেকে রাত আটটা পর্যন্ত কোনও মালবাহী গাড়ি চলাচল করবে না।

Share this article
click me!