Weather Update: বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত, রাজ্যজুড়ে চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত

আগামীকাল আংশিক মেঘলা থাকবে কলকাতার আকাশ। চলতি সপ্তাহে উত্তর ও দক্ষিণ, উভয় বঙ্গেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Web Desk - ANB | Published : Jul 19, 2023 2:29 PM IST / Updated: Jul 19 2023, 08:06 PM IST

আরও বেশ কিছুদিন চলবে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত। আগামী কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে রাজ্যজুড়ে। তবে বৃষ্টির পরিমাণ খুব হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। কলকাতা-সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামীকাল আংশিক মেঘলা থাকবে কলকাতার আকাশ। চলতি সপ্তাহে উত্তর ও দক্ষিণ, উভয় বঙ্গেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত আরও শক্তিশালী হয়ে উঠছে দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্রপ্রদেশ। হাওয়া অফিস জানাচ্ছে ২৪ ঘন্টায় নিম্নচাপে পরিণত হতে পারে এই ঘূর্ণাবর্ত। তবে বাংলায় এর প্রভাব পড়বে না বলেই ধারণা করা হচ্ছে। তবে আগামী চার-পাঁচ দিন কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার সারাদিন ধরেই আকাশে বিক্ষিপ্তভাবে মেঘ থাকার সম্ভাবনা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

উত্তরবঙ্গের ক্ষেত্রেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির সঙ্গে বজ্রপাত হওয়ারও আশঙ্কা রয়েছে। বুধবারের পর বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমে এলেও শুক্রবার থেকে আবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গে।

আরও পড়ুন -

পুজোর আগেই চালু হবে মাঝেরহাট মেট্রো, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

হারিয়ে গিয়েছেন ঘনাদা, ব্যোমকেশরা, আধুনিক কলকাতার মেসবাড়ি এখন শুধুই ইতিহাস

পুলিশের নাকের ডগা দিয়েই চলছে গরু পাচার, আইনজীবীর তৎপরতায় আটক গরু ভর্তি ভ্যান-সহ চারজন

Share this article
click me!