'জোর করে চাবি কেড়ে নিয়ে যানজট তৈরি করছে পুলিশ', অভিযোগ তুলে ধর্মতলায় বিক্ষোভ গাড়ি চালকদের

রাস্তার মাঝখানে বিক্ষিপ্ত ভাবে দাঁড়িয়ে রয়েছে বাস এবং তেলের ট্যাঙ্কার। কারণ, জানলে তো চমকে উঠতে হয়।

Subhankar Das | Published : Oct 9, 2024 12:36 PM IST

রাস্তার মাঝখানে বিক্ষিপ্ত ভাবে দাঁড়িয়ে রয়েছে বাস এবং তেলের ট্যাঙ্কার। কারণ, জানলে তো চমকে উঠতে হয়।

চালকরা গাড়ি থেকে নেমে রাস্তা এসে দাঁড়িয়ে আছেন। যার জেরে নড়তেই পারছে না সামনে পিছনে দাঁড়িয়ে থাকা বাকি গাড়িগুলি। বুধবার, ষষ্ঠীর বিকেলে এভাবেই অবরুদ্ধ কলকাতার ধর্মতলা মোড়।

Latest Videos

সেইসঙ্গে, চাঁদনি চকে তুলকালাম পরিস্থিতির পর যানজট ঘিরে উত্তেজনা ছড়াল সেখানেও। গাড়িচালকদের একাংশ দাবি করছেন, ডাক্তাররা নন। পুলিশই ইচ্ছে করেই গাড়ির চাবি কেড়ে নিয়ে এই যানজট তৈরি করেছে। পুলিশকে ঘিরে বিক্ষোভও দেখান গাড়িচালকরা।

যদিও পুলিশের তরফ থেকে এই সব অভিযোগ নিয়ে সরকারিভাবে কিছুই জানানো হয়নি। বুধবার বিকেলে চাঁদনি চক চত্বরে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছিল পুলিশ এবং জুনিয়র ডাক্তারদের মধ্যে বচসা এবং ধস্তাধস্তিকে কেন্দ্র করে। ‘অভয়া পরিক্রমা’-র গাড়ি পুলিশ আটকে দেওয়ার পরেই ক্ষোভে ফেটে পড়েন জুনিয়র ডাক্তাররা।

সেই ঘটনার জেরে কার্যত, স্তব্ধ হয়ে যায় সেন্ট্রাল অ্যাভিনিউ। শেষপর্যন্ত, পুলিশের হাত থেকে সেই গাড়ি ছাড়িয়ে মিছিল করে ধর্মতলার অনশন মঞ্চের দিকে এগিয়ে যান জুনিয়র ডাক্তাররা। ঠিক সেই সময়তেই দেখা যায় যে, অবরুদ্ধ হয়ে রয়েছে ধর্মতলার চার মাথার মোড়। রাস্তার মাঝখানে দাঁড়িয়ে রয়েছে সারি সারি বাস, তেলের ট্যাঙ্কার এবং একাধিক ছোট গাড়ি।

গোটা এলাকা পুরো ভিড়ে গিজগিজ করছে। এরপরই চালকরা গাড়ি থেকে নেমে রাস্তায় দাঁড়িয়ে ক্ষোভ প্রকাশ করতে থাকেন পুলিশের বিরুদ্ধে। তাদের দাবি, পুলিশ তাদের গাড়ির চাবি ইচ্ছে করে খুলে নিয়েছে। শুধু তাই নয়, পুলিশকে ঘিরে বিক্ষোভও দেখাতে থাকেন তারা। এদিকে এই যানজটের জেরে অবশ্য জুনিয়র ডাক্তারদের মিছিল আটকায়নি। আন্দোলনকারীরাই গাড়ি সরানোর ব্যবস্থা করে ‘অভয়া পরিক্রমা’-র গাড়ি নিয়ে অনশন মঞ্চে গিয়ে পৌঁছন।

জুনিয়র ডাক্তারদের দাবি, তাদের মিছিল আটকাতেই পুলিশ ইচ্ছাকৃতভাবে যানজট তৈরি করার কৌশল নিয়েছিল। তাদের আরও দাবি, পুলিশ আসলে দেখানোর চেষ্টা করেছিল যে, জুনিয়র ডাক্তারদের মিছিলের জন্যই যানজট তৈরি হচ্ছে।

আসলে সাধারণ মানুষের মনে জুনিয়র ডাক্তারদের মিছিল নিয়ে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করতেই যানজট তৈরির এই কৌশল পুলিশ নিয়েছিল বলে মনে করছেন তারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Durga Puja 2024: জমজমাট মহাষষ্ঠী! গড়িয়া মিতালী সংঘ নবদুর্গায় উপচে পড়া ভিড়! | Garia
PM Modi : হরিয়ানায় গেরুরা ঝড়ে উড়ে গেল কংগ্রেস! বড় বার্তা প্রধানমন্ত্রীর | Bangla News | BJP |
সিনিয়র ডাক্তারদের ইস্তফা থেকে কুলতলীর ঘটনা, দেখুন আজকের সেরা খবর | ASIANET NEWS BANGLA LIVE
'সব কিছু ফাঁস হবে কে অর্জুনকে মারার প্ল্যান করেছিল' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
Bangla News | ষষ্ঠীতে 'অভয়া পরিক্রমা', সন্দেশখালি থেকেই শুরু! বড় বার্তা শুভেন্দুর | Asianet News