Traffic Jam: টোটোচালকদের মিছিলের জেরে থমকে গেল হাওড়া ব্রিজ, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ

টোটো চালক ভ্যান চালকদের মিছিলের জেরে হাওড়া ব্রিজ থেকে মধ্য কলকাতার বিস্তৃত এলাকা বন্ধ হয়ে গিয়েছে।

Ishanee Dhar | Published : Oct 10, 2023 8:00 AM IST

সপ্তাহের কর্মব্যস্ত দিনে থমকে গেল শহরের এক গুরুত্বপূর্ণ প্রবেশ পথ। মঙ্গলবার বেলা ১১টা নাগাদ যান চলাচল ব্যহত হাওড়া ব্রিজে। টোটো চালক ভ্যান চালকদের মিছিলের জেরে হাওড়া ব্রিজ থেকে মধ্য কলকাতার বিস্তৃত এলাকা বন্ধ হয়ে গিয়েছে। প্রায় বেলা ১১টা থেকে বন্ধ ব্রাবোর্ন রোডও। লাইন দিয়ে গাড়ি দাঁড়িয়ে রয়েছে বড় বাজার এলাকাতেও। সপ্তাহের দ্বিতীয় দিনে ব্যস্ত সময় শহরের অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ হওয়ার কারণে চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে।

মঙ্গলবার বেলা ১১টা নাগাদ হাওড়া ব্রিজে ভিড় জমান হাজার হাজার টোটোচালক এবং মোটর ভ্যান চালকেরা। হাওড়া ব্রিজ হয়ে এই মিছিল যাবে ব্রাবোর্ন রোডের দিকে। ফলত হাওড়া যাওয়ার পথে আটকে পড়তে হয়েছে শয় শয় গাড়িকে। হাওড়া ব্রিজের উপরও সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে বাস, ট্যাক্সি, গাড়ি। কর্মস্থলে যাওয়ার সময়ে এই যানজটে তীব্র ভোগান্তিতে পড়েছেন নিত্যযাত্রীরা।

সরকারি লাইসেন্স এবং জাতীয় সড়কে গাড়ি চালানোর অনুমতির দাবিতে হাওড়া ব্রিজের উপর প্রতিবাদ মিছিল টোটোচালক এবং ভ্যান চালকদের। কমপক্ষে ১৫ থেকে ১৬ হাজার মানুষ যোগ দিয়েছে এই 'পরিবহণ ভবন চলো' অভিযানে। উল্লেখ্য হাওড়া ব্রিজ থেকে ব্রেবোন রোড ধরে পরিবহন ভবনের দিকে যাবে এই মিছিল।

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, সম্প্রতি পরিবহন দফতরের পক্ষ থেকে টোটো চালকদের উপর একটি নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। জাতীয় সড়কে বা কোনও মূল রাস্তায় টোটো চালানো যাবে না। এই নিষেধাজ্ঞার প্রতিবাদেই গর্জে ওঠে টোটো চালকেরা। সেই ঘটনার প্রতিবাদেই আজ টোটোচালক ও ভ্যানচালকদের এই প্রতিবাদ মিছিল।

Share this article
click me!