খাদ্যনালী থেকে বেরোল আস্ত দু'টো ১০০ টাকার নোট! আর্জিকর হাসপাতালের ঘটনায় হতআক চিকিৎসকরা

এই সম্পর্কে রোগীর বাড়ির লোকেরাও কিছু জানতেন না বলেই জানিয়েছেন। ডাক্তাররা রোগীর চিকিৎসার পর তাঁর কোনও মানসিক সমস্যা আছে কিনা সেবিষয়ও খতিয়ে দেখেন।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 11:48 AM IST

খাদ্যনালী থেকে বেরোল আস্ত দু'টো ১০০ টাকার নোট। এমনই অবাক করা কাণ্ড ঘটল কলকাতার আর্জিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। বুধবার এই ঘটনা ঘিরে উত্তাল গোটা হাসপাতাল চত্ত্বর। এক ৫৭ বছরের ভদ্রলোকের খাদ্যনালী থেকে বেরোলো দু'টি ১০০ টাকার নোট। ঘটনা অবাক করেছে ডাক্তার থেকে রোগীর বাড়ির লোককে। কী ভাবে এই নোট দু'টি রোগীর খাদ্যনালীতে গেল সেবিষয় কিছু জানা যায়নি। এই সম্পর্কে রোগীর বাড়ির লোকেরাও কিছু জানতেন না বলেই জানিয়েছেন। ডাক্তাররা রোগীর চিকিৎসার পর তাঁর কোনও মানসিক সমস্যা আছে কিনা সেবিষয়ও খতিয়ে দেখেন।

সূত্রের খবর গত ৯ দিন ধরে আর্জিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। পরিবার সূত্রে খবর মাসখানেক ধরেই ধোক গিলতে অসুবিধা হচ্ছিল ওই ব্যাক্তির। প্রাথমিকভাবে লোকাল চিকিৎসা চললেও কোনও সুরাহা না হওয়ায় অবশেষে আর্জিকরে নিয়ে আসা হয় তাঁকে। গত ১ মার্চ আর্জিকরের মেডিসিনের দফতরে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু সেখানেও ওষুধে বিশেষ কাজ না হওয়ায় অবশেষে তাঁকে গ্যাস্ট্রোএন্টারোলজি দফতরে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন এই ঘটনা সামনে আসে। ব্যাক্তির খাদ্যনালী থেকে বেরোয় দু'টো আস্ত ১০০ টাকার নোট। নোট দু'টি বের করার পর রোগী ধীরে ধীরে ঢোক গিলতে পারছেন বলেও জানা যায় হাসপাতাল সূত্রে।

Latest Videos

আর্জিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের গ্যাস্ট্রোএন্টারোলজি ডিপার্টমেন্টের প্রধান ডাঃ সুজয় রায় জানিয়েছেন,'এন্ডোস্কোপিক পদ্ধতিতে ইঁদুতের দাঁতের মতো ফোর্সপ ব্যবহার করে নোট দু'টিকে একে একে বের করে আনা হয়েছে। আপাতত রোগী ভালো আছেন এবং দ্রুত সুস্থ হয়ে উঠছেন।'

আরও পড়ুন -

অ্যাডিনো ভাইরাস ঘিরে আরও বাড়ল উদ্বেগ, শহরের দুই হাসপাতালে মৃত্যু আরও দুই শিশুর

শহরের রাস্তায় গাড়ির গতি যদি বেপরোয়া হয়, তাহলে চালকরা সাবধান, বিশেষ কয়েকটি ক্রসিং-এ শুরু হচ্ছে সারপ্রাইজ নাকা চেকিং\

হোলি উপলক্ষ্যে শহরে মোতায়েন ৪ হাজার পুলিশ কর্মী, কড়া নিরাপত্তা ব্যবস্থা কলকাতায়

Share this article
click me!

Latest Videos

'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood