তোলপাড় রাজ্য! ২১শে জুলাই শহিদ দিবসের মঞ্চে তৃণমূলে যোগ দেবেন দুই বিজেপি সাংসদ? তাঁরা কারা?

লোকসভা ভোটে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২৯ খানাই নিজেদের দখলে রাখতে পেরেছে তৃণমূল কংগ্রেস। তারপর উপনির্বাচনেও সবুজ ঝড়। নিজেদের একাধিক গড় হারিয়ে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। সবমিলিয়ে বঙ্গে এখন সবুজ সুনামি।

Parna Sengupta | Published : Jul 18, 2024 5:01 AM IST

তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠানে দুই বিজেপি সাংসদ গেরুয়া শিবির ছেড়ে যোগ দিতে পারেন জোড়াফুলে। ইতিমধ্যেই নব নির্বাচিত দুই সাংসদ মঞ্চে আসারও আগ্রহ প্রকাশ করেছেন। এমনই বিস্ফোরক দাবি করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তার কথায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এই বিষয়ে অবগত।

এদিকে, লোকসভা ভোটে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২৯ খানাই নিজেদের দখলে রাখতে পেরেছে তৃণমূল কংগ্রেস। তারপর উপনির্বাচনেও সবুজ ঝড়। নিজেদের একাধিক গড় হারিয়ে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। সবমিলিয়ে বঙ্গে এখন সবুজ সুনামি। আগামী সোমবার ২১ জুলাই, তৃণমূলের শহিদ দিবস। বিপুল আসনে জয়লাভ করার পর তৃণমূলের প্রথম বড় সভা। আর সেই সভাতেই নাকি থাকবে বিরাট দুই চমক।

Latest Videos

প্রসঙ্গত, লোকসভা ভোটের কিছুদিন আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জোর গলায় দাবি করেছিলেন বিজেপির ১০ জন বিধায়ক তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছেন। এবার সেই একই দাবি শোনা গেল কুণালের মুখেও।

তবে যদি সত্যিই এমনি কিছু ঘটে তাহলে সেটা নিঃসন্দেহে তাহলে বিজেপির কাছে বড় সেটব্যাক হয়ে দাঁড়াবে। কোন দুজন সাংসদ দলে থেকেও এসব চালাচ্ছ? এই নিয়ে জোর জল্পনা তৈরী হয়েছে গেরুয়া শিবিরের অন্দরেই। এদিন কুণাল আরও বলেন, , “অনেক বিধায়কও তৃণমূলে আসতে চাইছেন। এসব দলের শীর্ষ নেতৃত্ব দেখছেন। সময় মতো সিদ্ধান্ত নেওয়া হবে।”

যেহেতু ওই দুই সাংসদই সদ্য ভোটে জিতে জয়ী হয়েছেন তাই এক্ষেত্রে দলবিরোধী আইন দেখা হচ্ছে। তাই তাদের আপাতত বলা হয়েছে বিজেপিতে থেকে ভেতরের খবর চালান করতে। যদিও কোন দু’জন সাংসদ ঘাসফুল শিবিরে আসতে চলেছেন সেই নিয়ে বিশেষ কিছু খোলসা করেন নি কুণাল। নির্দিষ্ট করে কোনো নাম শোনা যায়নি তার মুখে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |