সকাল থেকেই চলছে মেঘ আর রোদের খেলা, কখন কোথায় হবে বজ্রবিদ্যুত-সহ বৃষ্টি? জেনে নিন কি বলছে হাওয়া অফিস

দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে বেশিরভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম রয়ে যাচ্ছে।

 

deblina dey | Published : Jul 27, 2024 1:43 AM IST

Weather News: শনিবার সকাল থেক আকাশ জুড়ে রোদ আর মেঘের চলছে খেলা। জুলাই মাসের শেষের দিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি থেকে যাবে। বিশেষকরে গাঙ্গেয় বঙ্গে। গড়ে প্রায় ৫০ শতাংশ ঘাটতি থাকতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে বেশিরভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম রয়ে যাচ্ছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের জানিয়েছে আগামী কয়েকদিন রাজ্যের সমস্ত জেলাতেই বৃষ্টির পরিমান কমবে। দিনের আকাশ মেঘলা থাকলেও বাড়বে অস্বস্তিজনিত গরম। সেই সঙ্গে বজ্রবিদ্যুত-সহ অতি হালকা বৃষ্টির পূর্বাভাস। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ডিগ্রী এবং ২৮ ডিগ্রীর আশেপাশে থাকবে। মেঘ বৃষ্টি রোদের খেলায় বর্ষা সক্রিয় হলেও রাজ্যে ঘাটতি রয়ে যাচ্ছে বর্ষার।

Latest Videos

উত্তরবঙ্গের বৃষ্টি পরিস্থিতি যথেষ্ট ভালো। শুধুমাত্র উত্তর দিনাজপুর জেলাতেই ৪৭ শতাংশ ঘাটতি রয়েছে। বাকি সব জেলাতেই অতিরিক্ত বৃষ্টি হয়েছে। সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস, বাদ যাবে না কলকাতা। দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Share this article
click me!

Latest Videos

অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
Bangladesh-এর জালে Kakdwip-এর দুটি মৎস্যজীবী ট্রলার! ফিরবেন তো মৎস্যজীবীরা? | South 24 Parganas News
চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
লক্ষ্মী প্রতিমা ভাঙ্গার প্রতিবাদ করায় জুটল পুলিশের মার #shorts #laxmipuja #viralvideo
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন