১০ হাজার টাকার বিনিময়ে হাতবদল, মধুচক্রে পশ্চিমবঙ্গ, বাংলাদেশের প্রত্যন্ত গ্রামের নাবালিকারা

পশ্চিমবঙ্গের প্রত্যন্ত গ্রামগুলিতে এখনও চরম দারিদ্র রয়ে গিয়েছে। ২০২৪ সালেও পরিস্থিতি বদলায়নি। দু'বেলা খাবার জোগাড় করাই সবচেয়ে বড় সমস্যা। মানুষের এই অসহায় অবস্থায় সুযোগ নিচ্ছে একশ্রেণির ধূর্ত ব্যক্তি।

Soumya Gangully | Published : Jul 26, 2024 5:45 PM IST / Updated: Jul 26 2024, 11:55 PM IST

বাংলাদেশ থেকে বেআইনিভাবে নাবালিকাদের নিয়ে এসে কলকাতা-সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বিক্রি করে দেওয়া হচ্ছে। ১০ হাজার টাকার বিনিময়ে দালালদের হাতে তুলে দেওয়া হচ্ছে নাবালিকাদের। এরপর তাদের মধুচক্রে কাজে লাগানো হচ্ছে। শুধু বাংলাদেশই নয়, পশ্চিমবঙ্গের নানা প্রান্ত থেকেও নাবালিকাদের কর্মসংস্থানের টোপ দিয়ে শহরে নিয়ে এসে পাচার করে দেওয়া হচ্ছে। দক্ষিণবঙ্গের প্রত্যন্ত অঞ্চলগুলির পাশাপাশি উত্তরবঙ্গ থেকেও নাবালিকাদের নিয়ে এসে মধুচক্রে ব্যবহার করা হচ্ছে। কাজের টোপ দিয়ে বা প্রেমের জালে ফাঁসিয়ে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে নাবালিকাদের শহরে নিয়ে এসে পাচার করে দেওয়ার ঘটনা নতুন নয়। এখনও সেই একই পদ্ধতিতে নাবালিকাদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে নিয়ে এসে পাচার করে দেওয়া হচ্ছে।

পাচার হওয়া নাবালিকাদের উদ্ধার কলকাতা পুলিশের

Latest Videos

কলকাতা পুলিশের অ্যান্টি হিউম্যান ট্র্যাফিকিং ইউনিট সম্প্রতি কয়েকজন পাচার হয়ে যাওয়া নাবালিকাকে উদ্ধার করেছে। তাদের মধ্যে বাংলাদেশ, সুন্দরবন, উত্তরবঙ্গের মেয়ে আছে। উদ্ধার হওয়া নাবালিকাদের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। তাদের পরিবারের লোকজনই টাকার বিনিময়ে পাচারকারীদের হাতে মেয়েকে তুলে দিয়েছে। বসিরহাট, বনগাঁ, ক্যানিং, কাকদ্বীপ, সুন্দরবন, উত্তরবঙ্গের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল, বাংলাদেশ থেকে কিশোরীদের নানা প্রলোভন দেখিয়ে নিয়ে আসা হচ্ছে।

কৌশল বদল যৌন ব্যবসায়ীদের

কলকাতায় দেহব্যবসার একাধিক নির্দিষ্ট জায়গা আছে। সেখানে নাবালিকাদের নিয়ে গেলে সমস্যা হতে পারে বলে কৌশল বদল করেছে পাচারকারীরা। পুলিশের নজদরদারি এড়াতে বিভিন্ন জায়গায় ফ্ল্যাটে নিয়ে গিয়ে নাবালিকাদের রাখা হচ্ছে। এরপর তাদের দিয়ে জোর করে দেহব্যবসা করানো হচ্ছে। এই পাচারকারীদের ঘাঁটি জানার চেষ্টা করছে কলকাতা পুলিশ। পাচার হয়ে যাওয়া নাবালিকাদের উদ্ধার করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। পাচারকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ফের কলকাতার বুকে স্পা-র নামে মধুচক্র, যৌন নিগ্রহের অভিযোগ তুলে পুলিশকে জানাল তরুণী

স্পা-র আড়ালে মধুচক্র, এসটিএফের অভিযানে গ্রেফতার অভিনেতা সৌগত বন্দ্যোপাধ্য়ায়

স্বেচ্ছাসেবী সংস্থার নামের আড়ালে মধুচক্র, গ্রেফতার ১

Share this article
click me!

Latest Videos

চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami