সপ্তাহের প্রথম থেকেই বৃষ্টিতে ভাসবে গোটা দক্ষিণবঙ্গ, কখন কোথায় হবে নামবে দুর্যোগ? জেনে নিন কি বলছে হাওয়া অফিস

উত্তরবঙ্গে দার্জিলিং কালিংপং জলপাইগুড়িতে আলিপুরদুয়ারে কোচবিহারে ১-৩ অগাস্ট ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ বেশ কিছু জায়গা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

deblina dey | Published : Jul 29, 2024 1:29 AM IST

Weather News: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী কলকাতা সহ গাঙ্গেয় উপত্যকায় বৃষ্টি হবে। তবে সপ্তাহের মাঝখানে বৃষ্টি আরও বাড়বে। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি বাড়বে। বুধ আর বৃহস্পতিবার বৃষ্টির মাত্রা আরও বাড়বে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাই ভিজবে বৃষ্টিতে। দক্ষিণবঙ্গের মত উত্তরবঙ্গের সব জেলাতেই সোমবার থেকে বৃষ্টি হবে। উত্তরবঙ্গে দার্জিলিং কালিংপং জলপাইগুড়িতে আলিপুরদুয়ারে কোচবিহারে ১-৩ অগাস্ট ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সতর্কবার্তা যদি বলা হয় তাহলে আজ বেশ কিছু জায়গা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার সকাল থেকে ক্ষেপে ক্ষেপে বৃষ্টির মতোই সোমবার পর্যন্ত চলবে বৃষ্টি। আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী মনসুন ট্র্যাপ আমাদের রাজ্যে দিয়ে প্রবেশ করছে তার ফলে আমরা বৃষ্টিপাত পাব হালকা থেকে মাঝারি এই ধরনের। দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে বেশিরভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম রয়ে যাচ্ছে।

Latest Videos

উত্তরবঙ্গের বৃষ্টি পরিস্থিতি যথেষ্ট ভালো। শুধুমাত্র উত্তর দিনাজপুর জেলাতেই ৪৭ শতাংশ ঘাটতি রয়েছে। বজ্রবিদ্যুত-সহ অতি হালকা বৃষ্টির পূর্বাভাস। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ডিগ্রী এবং ২৮ ডিগ্রীর আশেপাশে থাকবে। মেঘ বৃষ্টি রোদের খেলায় বর্ষা সক্রিয় হলেও রাজ্যে ঘাটতি রয়ে যাচ্ছে বর্ষার। বাকি সব জেলাতেই অতিরিক্ত বৃষ্টি হয়েছে। সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস, বাদ যাবে না কলকাতা। দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Share this article
click me!

Latest Videos

'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
দক্ষিণ ২৪ পরগনায় ভীষণ দুর্যোগ, উপকূলবর্তী এলাকায় মাইকিং সতর্কতা | Heavy Rain in South 24 Parganas
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর