Weather News: দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি! সমুদ্রে জলোচ্ছ্বাসের আশঙ্কা! জেনে নিন কী বলছে হাওয়া অফিস?

কখনও হালকা,কখনও মাঝারি বৃষ্টিতে ভরা শ্রাবণ। তবে জুন মাসের মতো জুলাই মাসেও বৃষ্টির ঘাটতি দক্ষিণবঙ্গে।

 

deblina dey | Published : Jul 22, 2024 1:29 AM IST

Weather News: ২৩ জুন মঙ্গলবার পর্যন্ত পশ্চিমবঙ্গের উপকূলীয় সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। সমুদ্র উত্তাল থাকবে। উত্তর বঙ্গোপসাগরে ৪৫ থেকে ৫৫ বা ৬৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে। এই রাজ্যের উপকূলে সমুদ্রের ২.৪ থেকে ২.৬ মিটার পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা। সোমবার রাত পর্যন্ত এই জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছেন,“বিহার থেকে উত্তরবঙ্গ পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্ত অঞ্চল এবং নতুন করে অক্ষরেখা তৈরি হতে চলেছে দক্ষিণবঙ্গের ওপর। সক্রিয় মৌসুমী অক্ষরেখা বাংলায় আবার ফিরে আসতে চলেছে। যদিও বঙ্গোপসাগরের নিম্নচাপ ওড়িশা হয়ে ছত্রিশগড়ের কাছাকাছি অবস্থান করছে।”

কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সর্বত্র বৃষ্টির পূর্বাভাস রয়েছে। স্থানীয়ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। যেহেতু বাতাসে জলীয় বাষ্প বেশি থাকছে তাই আর্দ্রতাজনিত গরমের অস্বস্তিও থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজছে দক্ষিনবঙ্গ। কখনও হালকা,কখনও মাঝারি বৃষ্টিতে ভরা শ্রাবণ। তবে জুন মাসের মতো জুলাই মাসেও বৃষ্টির ঘাটতি দক্ষিণবঙ্গে।

Latest Videos

এখনও পর্যন্ত ৪৯ শতাংশ ঘাটতি রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সামগ্রিকভাবে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি দু এক জায়গায় ভারী বৃষ্টি হলেও জুলাই মাসে এই ঘাটতি পূরণ হবে না বলেই মত আবহাওয়াবিদদের। উত্তরবঙ্গে বৃষ্টির ঘাটতি নেই। বরং বাড়তি বৃষ্টি হয়ে চলেছে। আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে জলপাইগুড়ি আলিপুরদুয়ার কালিম্পং জেলাতে। আজ সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। মঙ্গলবার থেকে উপরের দিকের পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। আজ সোমবার সর্বত্র বৃষ্টি হলেও মঙ্গলবার ও বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে।

রবিবার কলকাতা এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২শতাংশ সর্বনিম্ন ৭০শতাংশ। গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ১৪ মিলিমিটার। আজ সোমবার দিনের আকাশ মেঘলা। বজ্রবিদ্যুত সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ডিগ্রী এবং ২৭ডিগ্রীর আশেপাশে থাকবে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ