Weather News: কলকাতায় তাপমাত্রার পারদ থাকবে উঁচুতেই, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আবহাওয়ার খবর

আগামী কয়েকদিনে বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বাড়বে। ফলে অস্বস্তি বজায় থাকবে। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হলেও, তাপমাত্রা কমবে না।

 

deblina dey | Published : Apr 1, 2024 1:41 AM IST

সকালে মেঘ ও রোদের লুকোচুরি থাকলেও, বেলা বাড়তে না বাড়তেই আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। ফলে মানুষ স্বস্তি পাচ্ছেন না। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাড়তে শুরু করেছে। ফলে ঘাম ও অস্বস্তি হচ্ছে। আগামী কয়েকদিনে বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বাড়বে। ফলে অস্বস্তি বজায় থাকবে। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হলেও, তাপমাত্রা কমবে না।

আজ থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়া বদলে যেতে চলেছে। এপ্রিল, মে, জুন মাসে দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ৪০ ডিগ্রিতে পৌঁছে যেতে পারে। সপ্তাহান্তে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদা, উত্তর ও ২৪ পরগনায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

দিনের বেলায় দবদাহের পর বিকেলের দিকে বৃষ্টি হলে কিছুটা স্বস্তি পেতে পারেন মানুষ। তবে ২ সপ্তাহ পরেই আরও বাড়বে তাপমাত্রা। তখন আর স্বস্তি পাওয়া যাবে না।বৃষ্টি হলেও বাড়বে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার ফলেই বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি ঝোড়া হাওয়া বইতে পারে। তবে বাতাসের গতিবেগ খুব বেশি থাকবে না। ফলে ঝোড়া বাতাসে ক্ষয়ক্ষতির আশঙ্কা কম।

Share this article
click me!