Weather News: আংশিক মেঘলা আকাশ, দক্ষিণবঙ্গ জুড়েই ঝড়বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আবহাওয়ার খবর

উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা যার ফলে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে একাধিক জায়গায়। যার জেরে আজ ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

deblina dey | Published : Mar 30, 2024 1:27 AM IST

বৃষ্টির দাপট থাকলেও এখন আর তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। চলতি সপ্তাহে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি ছাড়িয়ে যেতে পারে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা হতে পারে পারে ৩৮ ডিগ্রির কাছাকাছি। আজ তাপমাত্রা বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। শুধু তাই নয়, সপ্তাহন্তে পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম এই সমস্ত জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি পর্যন্ত হতে পারে। তাপমাত্রা বৃদ্ধির এমনই পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া দপ্তর।

আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যেতে পারে বলেও জানানো হয়েছে। একলাফে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে তিন ডিগ্রিরও বেশি। কেবল কলকাতাই নয়। বাংলায় একাধিক জায়গায় আজ আরও বাড়বে তাপমাত্রা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ সন্ধ্যার পরে আংশিক বৃষ্টিপাতে হতে পারে জেলার দিকে। সেই সঙ্গে ৫০ কিমি পর্যন্ত হাওয়া বইতে পারে বলে জানা যাচ্ছে। তাই আজ দক্ষিণবঙ্গের অনেক জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতাও।

ঘূর্ণাবর্ত রয়েছে অসমে। উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা যার ফলে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে একাধিক জায়গায়। যার জেরে আজ ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। শনিবার দক্ষিণবঙ্গ জুড়েই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বৃষ্টি হবে উত্তরবঙ্গের ৫ জেলাতেও। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলা ছাড়া ওপরের বাকি পাঁচ জেলার বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে।

Share this article
click me!