Weather News: পয়লা বৈশাখে রোদ ঝলমলে সকাল, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আজকের আবহাওয়ার খবর

পরশু থেকে পশ্চিমাঞ্চলের জেলা এবং গাঙ্গেয় বঙ্গের তাপমাত্রা ক্রমশ বাড়বে। চলতি সপ্তাহের শুক্রবার বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

 

deblina dey | Published : Apr 14, 2024 1:38 AM IST

বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় আগামী শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। গাঙ্গেয় দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন মূলত শুষ্ক এবং উষ্ণ আবহাওয়া থাকবে। তবে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাতের সতর্কতাও জারি করেছে আবহাওয়া দফতর। আগামী সাত দিন দক্ষিণবঙ্গের কোথাও তাপপ্রবাহের সতর্কতা নেই। তবে পরশু থেকে পশ্চিমাঞ্চলের জেলা এবং গাঙ্গেয় বঙ্গের তাপমাত্রা ক্রমশ বাড়বে। চলতি সপ্তাহের শুক্রবার বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

কলকাতায় সকাল থেকেই রোদ ঝলমলে পরিষ্কার আকাশ। পূর্বাভাস থাকলেও তিলোত্তমায় দেখা নেই বৃষ্টির। কিন্তু উত্তরবঙ্গের জেলাগুলিতেই বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। আগামী কয়েকদিনের জন্য বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে রাজ্যের একাধিক জেলায়। চলবে আগামী ১৮ এপ্রিল অর্থাৎ আগামী বৃহস্পতিবার পর্যন্ত এমনই আবহাওয়া জানিয়েছে হাওয়া অফিস।

গরম খুব একটা বাড়েনি। তবে অস্বস্তি থেকেও অব্যাহতি পায়নি সাধারণ মানুষ। গত রবিবার সকাল থেকে যে মেঘলা আবহাওয়া পেয়েছিল কলকাতা ও আশপাশের জেলার বাসিন্দারা, এই কারণে চৈত্র মাসের গরমে স্বস্তি দিয়েছিল অনেকটাই। তারপর থেকে বেশ কয়েকটা দিন কেটে গেলেও আবহাওয়ার বেশি পরিবর্তন হয়নি।

বর্তমানে বর্ষার অপেক্ষায় রাজ্যবাসী। এরাজ্যে বর্ষা আসার স্বাভাবিক সময় ১০ জুন। তবে চলতি বছরে কবে বর্ষা বাংলায় পা রাখবে, তা এখনও জানায়নি আলিপুর আবহাওয়া দফতর। তবে চলতি সপ্তাহে যে সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে তার মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ। এর মধ্যে জলপাইগুড়িতেই সবথেকে বেশি সময় ধরে হবে বৃষ্টি।

Share this article
click me!