'খেল খতম' ঘূর্ণিঝড় রেমালের! মঙ্গলবার থেকেই জ্বালাতন শুরু রোদের, ফের তাপপ্রবাহের সতর্কতা

সোমবার বিকেল অবধি চলেছে বৃষ্টি। টানা বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গে গরমের তেমন দাপট দেখা যাচ্ছে না। তবে হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, আজ থেকে দক্ষিণবঙ্গে আর কোনও সতর্কতা থাকছে না। ফের একটু একটু বাড়তে থাকবে তাপমাত্রা পারদ।

Parna Sengupta | Published : May 28, 2024 8:01 AM IST

চুপসে গেল রেমালের দাদাগিরির বেলুন! ঘূর্ণিঝড় রেমালের প্রভাব মোটামুটি ভাবে রবিবার বিকালের পর থেকে টের পাওয়া গেলেও, মঙ্গলবার বেলা হতে না হতেই রোদের তেজ বাড়তে থাকে। সোমবার বিকেল অবধি চলেছে বৃষ্টি। টানা বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গে গরমের তেমন দাপট দেখা যাচ্ছে না। তবে হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, আজ থেকে দক্ষিণবঙ্গে আর কোনও সতর্কতা থাকছে না। ফের একটু একটু বাড়তে থাকবে তাপমাত্রা পারদ।

লাগাতার বৃষ্টিতে শহর কলকাতার তাপমাত্রাও নিম্নমুখী। সোমবার যেমন তিলোত্তমার সর্বাধিক তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা কিনা স্বাভাবিকের চেয়ে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস কম। তবে মঙ্গল থেকেই বদলে যাবে ‘খেলা’!

তাপমাত্রা বাড়লেও অবশ্য আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের সকল জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে গত দু’দিনের মতো ভারী বর্ষণ নয়, আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গেই দোসর হতে পারে ঝোড়ো হাওয়া। আগামী শনিবার অবধি দক্ষিণের সকল জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

ঘূর্ণিঝড় রেমালের পুরোপুরি প্রভাব কাটতে সময় লাগবে বুধবার পর্যন্ত। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও সোমবারের পর থেকে দক্ষিণবঙ্গের কোন জেলাতেই কোনো রকম সর্তকতা জারি থাকবে না। মঙ্গলবার থেকে আবহাওয়ায় পরিবর্তন আসতে শুরু করবে। সোমবার বিকেলের পর থেকে কলকাতার আবহাওয়ায় বদল আসতে শুরু করবে এবং মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হবে।

আবহাওয়াবিদরা মনে করছেন, আগামী কয়েকদিনে ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস অবধি তাপমাত্রা বাড়তে পারে। অর্থাৎ রেমালের জন্য ঝড়-বৃষ্টি হয়ে গত কয়েকদিনে যে তাপমাত্রা কমেছে, তাঁর পুনরায় বাড়তে চলেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি
BJP Team Coochbehar : কোচবিহারে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে রাস্তা অবরোধ বিজেপির