Weather News: ভোট গণনার মধ্যেই বৃষ্টিতে ভিজতে পারে বাংলা, জেনে নিন কখন কোন জেলায় নামবে প্রাক বর্ষার বৃষ্টি

৬ জুন রাজ্যের প্রতিটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

 

deblina dey | Published : Jun 3, 2024 11:54 PM IST

Weather News: ৪ জুন গণনা কেন্দ্রে গরম আবহাওয়া থাকলেও, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির আশেপাশে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী ঝড় বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায়। আগামী দুই দিন অর্থাৎ বুধবার পর্যন্ত জারি থাকছে ঝড়বৃষ্টির সতর্কতা।

মঙ্গলবার ভোট গণনার মধ্যেই বৃষ্টিতে ভিজতে পারে কয়েকটি জেলা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস ১০ জুন পাকাপাকিভাবে বর্ষা আসছে রাজ্যে। তাই প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে জেলায় জেলায়। ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার রাজ্যের কয়েকটি জেলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে। সেই তালিকায় রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে। তবে ৬ জুন রাজ্যের প্রতিটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

Latest Videos

অন্যদিকে উত্তর প্রদেশের পশ্চিম দিকেও রয়েছে একটি ঘূর্ণাবর্ত। যার কারণে পশ্চিমবঙ্গের ওপর দিয়ে বইবে ঝোড়ো হাওয়া। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা যে একদম শুকনো খটখটে থাকবে তার নিশ্চয়তা দেয়নি আলিপুর হাওয়া অফিস। পূর্বাভাস অনুযায়ী কলকাতায় ৭-১৯ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। জোড়া ঘূর্ণাবর্তের কারণে রাজ্যেই বর্ষা হতে পারে বলেও পূর্বাভাস রয়েছে। একটি ঘূর্ণাবর্ত রয়েছে অসমের উপর দিয়ে। রাজ্যের কোথাও অবশ্য তাপপ্রবাহের পূর্বাভাস নেই। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে আসানসোলে। সেখানের তাপমাত্রা থাকতে পারে ৩৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশেষ আর পুরুলিয়ায় থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

Share this article
click me!

Latest Videos

প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee