Weather News: আজ কলকাতার পারদ পৌঁছবে ৪১ ডিগ্রিতে, প্রবল দাবদহের সতর্কতা জারি কলকাতা-সহ জেলাগুলিতে

আগামী রবিববার পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় তাপমাত্রা আরও প্রায় ২-৩ ডিগ্রি বাড়বে। আজ কলকাতার পারদ পৌঁছবে ৪১ এর ঘরে।

 

deblina dey | Published : Apr 18, 2024 1:30 AM IST

সাত সকালেই ৩০ ডিগ্রীতে পারদ। শুক্রবার থেকে পাঁশকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছবে ৪৫.৯ ডিগ্রিতে। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা থাকলেও উত্তরে তেমন কোনও পরিস্থিতির পূর্বাভাস দেওয়া হয়নি। কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে ব্যাপক দাবদাহের সতর্কতা জারি করল হাওয়া অফিস। আগামী দু’দিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৫ ডিগ্রি বেশি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এর পরের তিন দিনের পারদ থাকবে স্বাভাবিকের থেকে ৪-৭ ডিগ্রি বেশি।

দুই মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং বীরভূমে ‘সিভিয়ার হিটওয়েভ’ বা অতি তীব্র তাপপ্রবাহ চলতে পারে। বুধবার থেকে রাজ্যের ৬ জেলায় তাপপ্রবাহ চলবে।শুক্রবার থেকে তাপপ্রবাহ চলবে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। আজ কলকাতা-সহ দক্ষিণের ১৫টি জেলায় বিশেষ সতর্কতা জারি করেছেন আবহাওয়াবিদেরা। আগামী রবিববার পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় তাপমাত্রা আরও প্রায় ২-৩ ডিগ্রি বাড়বে। আজ কলকাতার পারদ পৌঁছবে ৪১ এর ঘরে।

কলকাতায় আগামী কয়েকদিনের জন্য বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তাপপ্রবাহের এই ইনিংস চলবে আগামী ২০ এপ্রিল অর্থাৎ চলতি সপ্তাহ পর্যন্ত এমনই থাকবে আবহাওয়া জানিয়েছে হাওয়া অফিস। কলকাতায় সকাল থেকেই রোদ ঝলমলে পরিষ্কার আকাশ। চড়চড়িয়ে বাড়ছে পারদ। আজ প্রায় ৪৩ এর কাছাকাছি পৌঁছবে পারদ। বর্তমানে বর্ষার অপেক্ষায় রাজ্যবাসী। এরাজ্যে বর্ষা আসার স্বাভাবিক সময় ১০ জুন। তবে চলতি বছরে কবে বর্ষা বাংলায় পা রাখবে, তা এখনও জানায়নি আলিপুর আবহাওয়া দফতর।

Share this article
click me!