Weather News: গরম আরও বাড়বে, বৃষ্টি হলেও কলকাতা-সহ জেলাগুলিতে তাপপ্রবাহ জারি থাকবে

দু’এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর-সহ কয়েকটি জেলায়। তবে এই তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

deblina dey | Published : Apr 23, 2024 1:08 AM IST

তাপপ্রবাহে জ্বলছে দক্ষিণবঙ্গ, কলকাতাতেও জারি তাপপ্রবাহ, নেই বৃষ্টির সম্ভাবনা। কবে বৃষ্টির দেখা মিলবে জানাল আবহাওয়া দপ্তর। দু’এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর-সহ কয়েকটি জেলায়। তবে এই তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। রাজ্যের বহু জেলায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি থাকবেআলিপুর হাওয়া অফিসের তথ্য অনুসারে, গরমে পুড়ছে কলকাতা-সহ জেলাগুলি। পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং বীরভূমে লাল সতর্কতা জারি।

রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ ও জলের অভাবের ফলে বিপর্যয় সৃষ্টি করছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুসারে আগামী চার দিন কলকাতার তাপমাত্রা ৩-৪ ডিগ্রি বাড়বে। বাংলা জুড়ে চলবে তীব্র তাপপ্রবাহ। ৫ জেলায় লাল সতর্কবার্তা! এখানে তাপমাত্রা ৪-৫ ডিগ্রি আরও বাড়তে পারে। পরপর দুদিন থাকতে হবে খুব সাবধানে।

দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এই রাজ্যের তাপমাত্রার পারদ পিছনে ফেলে দিচ্ছে দিল্লি, চণ্ডীগড়কেও। উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের জন্য আলিপুর হাওয়া অফিস বৃষ্টির কোনও পূর্বভাস দেয়নি।

আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৪-৭ ডিগ্রি বেশি থাকবে। অস্বস্তিকর অবহাওয়া থাকবে রাজ্যের অধিকাংশ জেলায়। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আপাতত আগামী ৫ দিন তাপমাত্রা ও অস্বস্তিকর গরমের হাত থেকে রেহাই পাওয়া যাবে না।

Share this article
click me!