Weather News: বৃষ্টির কোনও চিহ্ন নেই, তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আজকের আবহাওয়ার খবর

মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম পুরুলিয়াতে রয়েছে তাপ প্রবাহের সতর্কতা। তাপমাত্রা ছুঁয়েছে প্রায় ৪২ এর কাছাকাছি কিন্তু ৪৫ ডিগ্রির মতো তাপ অনুভূত হচ্ছে রাজ্যের বিভিন্ন জেলায়।

 

deblina dey | Published : Apr 26, 2024 7:30 PM IST

এই ভয়ঙ্কর গরম থেকে এখনই মুক্তি নেই। মে মাসেও বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস। আগামী ৭ দিনেও কমবে না তাপমাত্রা এমনই জানিয়েছে হাওয়া অফিস। বরং ৫ জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এখনও পর্যন্ত বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি আলিপুর আবহাওয়া দফতর। মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম পুরুলিয়াতে রয়েছে তাপ প্রবাহের সতর্কতা। তাপমাত্রা ছুঁয়েছে প্রায় ৪২ এর কাছাকাছি কিন্তু ৪৫ ডিগ্রির মতো তাপ অনুভূত হচ্ছে রাজ্যের বিভিন্ন জেলায়।

গরমের দাপটে নাজেহাল উত্তর বঙ্গের জেলাগুলিতেও। ইতিমধ্যেই মালদহতে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সামান্য মেঘলা থাকবে। তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৪০ ও ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। কলকাতাতেও তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। পরের সপ্তাহের মঙ্গলবার পর্যন্ত আপাতত কোথাও বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। যার জেরে আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপপ্রবাহের সতর্কতা জারি রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জন্য তাপপ্রবাহের রেড অ্যালার্ট জারি করেছে আইএমডি। তাপপ্রবাহের লাল সতর্কতা রয়েছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে। হুগলী, বীরভূম, দুই ২৪ পরগনা, পূর্ব বর্ধমানে তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ২-৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে।

Share this article
click me!