Weather News: মনোরম আবহাওয়া থাকবে কলকাতা ও জেলাগুলিতে, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাগুলির আবহাওয়ার খবর

শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি কম। এদিকে শনিবার সর্বোচ্চ তাপমাত্রা উঠবে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিন্ম তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস।

 

deblina dey | Published : Mar 8, 2024 7:30 PM IST

কলকাতার আকাশে কখনও মেঘ, কখনও রোদ্দুর, তাপমাত্রাতেও খামখেয়ালিপনা অব্যাহত রইল শুক্রবার। শনিবার সকালেও থাকবে একই অবস্থা, মনোরম আবহাওয়া থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে রোদের তেজ ওঠানামা করবে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি কম। এদিকে শনিবার সর্বোচ্চ তাপমাত্রা উঠবে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিন্ম তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার দার্জিলিং এবং কালিম্পং জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবারের পর থেকে বেশ অনেকটাই বাড়তে পারে তাপমাত্রার পারদ। রবিবার থেকে আবার শুষ্ক আবহাওয়া দেখা যেতে পারে ওই দুই জেলায়। শুধুমাত্র দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকাগুলিতে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তা ছাড়া শুক্রবার থেকে উত্তরবঙ্গের অন্যান্য জেলায় আবহাওয়া শুকনো থাকবে। আপাতত রাজ্যজুড়ে তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ার জেরে বঙ্গে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। শুক্রবার থেকেই দক্ষিণের জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে আলিপুর হাওয়া দফতরের পূর্বাভাস। অপরদিকে, উত্তর-পূর্ব ভারতের ওপরেও পশ্চিমী ঝঞ্ঝা থাকার দরুন সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা নেমে গিয়েছিল।দক্ষিণবঙ্গ বৃষ্টিতে না ভিজলেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের দুই জেলায়।

Share this article
click me!